একদম অচেনা! দার্জিলিং ছেড়ে ঘুরে আসুন উত্তরবঙ্গের এই হিল স্টেশন, হারিয়ে যাবেন রূপে

Published on:

hill-statuion-w

গরমের ছুটি পড়ে গিয়েছে। আর এই গরমের ছুটিতে সকলেই কমবেশি কোথা থেকে ঘুরে আসতে চাইছেন। বিশেষ করে পাহাড়ি জায়গায়। যে হারে বাংলায় গরম পরছে তাতে করে সকলেরই প্রাণ ওষ্ঠাগত। ফলে এই গরম আবহাওয়া থেকে বাঁচতে পাহাড় পাহাড় করছেন সকলে। আপনিও কি কোনও পাহাড়ি এলাকায় যেতে চাইছেন? অথচ দার্জিলিং বা কালিম্পং-এর মতো ভিড় এড়াতে চাইছেন? তাহলে আপনার জন্য রইল সুখবর।

এই গরমে এখন ঝেঁটিয়ে সকলে উত্তরবঙ্গগামী ট্রেনের টিকিট কাটছেন। ফলে শৈলশহর দার্জিলিং থেকে শুরু করে কালিম্পং এবং সিকিমে পর্যটকদের ঢল নেমে পড়েছে। অনেকেই আছেন যারা চিরাচরিত জায়গায় ঘুরতে যেতে পছন্দ করেন, আবার অনেকেই আছেন যারা পাহাড়ে গিয়ে একটু অফবিট জায়গার খোঁজ করেন। আপনিও কি সেই ক্যাটেগরির মধ্যে পরেন? তাহলে আজ এই আর্টিকেলে একটি দারুণ জায়গার খোঁজ পাবেন আপনি।

গরমে যদি আপনারও প্রাণ অতিষ্ঠ হয়ে গিয়ে থাকে তাহলে উত্তরবঙ্গের একদম অফবিট বা ‘ভার্জিন’ জায়গা ‘ধাঁয়াটার গাঁও’ থেকে ঘুরে আসতে পারেন আপনি। হ্যাঁ ঠিকই শুনেছেন। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য দেখলে চোখ ফেরাতে পারবেন না আপনি। বিশেষ করে আপনিও যদি ঘুরতে গিয়ে একটু নির্জন জায়গায় পছন্দ করে থাকেন তাহলে এই ‘ধাঁয়াটার গাঁও’ আপনার জন্য একদম পারফেক্ট স্পট।

প্রকৃতি প্রেমীদের কাছে স্বর্গের মতো

এই জায়গাটি একদমই অফবিট। ধুপি আর পাইনে ঘেরা “ধাঁয়াটার-গাঁও” প্রকৃতি প্রেমীদের কাছে স্বর্গের মতো। সকাল সকাল ঘুম থেকে উঠে প্রিয়জনের সঙ্গে গ্রামের রাস্তা ধরে মর্নিং ওয়াকে বেরিয়ে পরতে পারেন। এই গ্রামটি শিলিগুড়ি থেকে ৬৭ কিলোমিটার এবং দার্জিলিং টাউন থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে অবস্থিত।

WhatsApp Community Join Now

কীভাবে যাবেন ধাঁয়াটার-গাঁও?

এখন নিশ্চয়ই ভাবছেন যে এখানে কীভাবে যাবেন বা থাকবেন কোথায়? তাহলে আপনাদের জানিয়ে রাখি, নিউ জলপাইগুড়ি থেকে হোমস্টে পর্যন্ত একটি রিজার্ভ গাড়ি করে এখানে পৌঁছে যেতে পারেন। এরজন্য আপনাকে খরচ করতে হবে আনুমানিক ওই ৩৫০০ টাকা মতো। এখানে থাকার জন্য রয়েছে হোমস্টে। এই হোমস্টের খরচ ১৬০০ টাকা মাথাপিছু। এর সঙ্গে খাবারও রয়েছে। তাহলে আর দেরি না করে আজই উত্তরবঙ্গগামী ট্রেনের টিকিট বুক করুন এবং ঘুরে আসুন ধাঁয়াটার-গাঁও।

সঙ্গে থাকুন ➥
X