অপেক্ষার অবসান! উপকৃত হবেন ৬ লক্ষ শিক্ষক, বেতন নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

Published on:

teacher

শিক্ষকদের বেতন নিয়ে এবার বড় তথ্য দিল স্কুল শিক্ষা দফতর। একদিকে যখন বাংলায় প্রায় ২৬,০০০ শিক্ষকের চাকরি চলে গেছে তখন আচমকাই লোকসভা ভোটের আবহে শিক্ষক-শিক্ষিকার বেতন নিয়ে বড় কথা শোনা গেল। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

শিক্ষকদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত

এই বেতনের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন সকলে। এবার সকলের কথা ভাবনাচিন্তা করে বড় সিদ্ধান্ত নিল স্কুল শিক্ষা দফতর। আসলে বিহারে বিপিএসসি শিক্ষকদের বেতন নিয়ে সুখবর দিয়েছেন অতিরিক্ত মুখ্য সচিব কে কে পাঠক। এখন নিশ্চয়ই ভাবছেন তিনি কী নির্দেশ দিয়েছেন? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

৫ তারিখের মধ্যে বেতন পাবেন শিক্ষকরা

আসলে কে কে পাঠক ডিইও-কে নির্দেশ দিয়েছেন, যে কোনও ক্ষেত্রেই শিক্ষকরা মাসের ১ থেকে ৫ তারিখের মধ্যে বেতন যেন পেয়ে যান। কে কে পাঠক বলেন, যে কোনও ক্ষেত্রে ২৫ তারিখের মধ্যে জেলায় শিক্ষকদের বেতন বিল সংগ্রহ করতে হবে। এই সিদ্ধান্তের পরে এক ধাক্কায় ৬ লক্ষ শিক্ষক-শিক্ষিকা উপকৃত হবেন। প্রতি মাসের প্রথম তারিখে প্রায় ছয় লাখ শিক্ষক বেতন পাবেন। শিক্ষা দফতরের অতিরিক্ত সচিব কে কে পাঠক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সংক্রান্ত বেতন পর্যালোচনা করেছেন।

বেতন সংক্রান্ত পর্যালোচনা সভায় তিনি সকল জেলার শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন, প্রতি মাসের প্রথম তারিখে শিক্ষকদের বেতন পরিশোধ করতে হবে, অন্যথায় জেলা শিক্ষা অফিসার ও জেলার জেলা প্রোগ্রাম অফিসার, সমগ্র শিক্ষা অভিযান ও জেলা প্রোগ্রাম অফিসারের বিরুদ্ধে চরম ব্যবস্থা নেওয়া হবে। কে কে পাঠক সব জেলার শিক্ষা আধিকারিককে আগে থেকেই এ বিষয়ে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X