আর হাজার হাজার টাকা নয়, এবার বিমানে ভ্রমণ করুন মাত্র ১৫০ টাকায়!

Published on:

Aeroplane

বিমানে ওঠার স্বপ্ন কার না থাকে। আপনারও আছে নিশ্চয়ই? বিমানে উঠে ভ্রমণ করা আজও কোটি কোটি ভারতবাসীর কাছে একটা স্বপ্নের মতো। কিন্তু বিমানে ভ্রমণ করা মোটেই কিন্তু সহজ নয়। প্রথমত হল বিমানের ভাড়া। ট্রেন বা বাসের থেকে কয়েক গুণ দামি হয় বিমানের ভাড়া। তবে আপনাকে যদি বলা হয় আপনি মাত্র ১৫০ টাকা খরচ করে বিমানে ঊঠে এক জায়গা থেকে অন্য জায়গা পৌঁছে জেতে অক্ষম হবেন তাহলে কেমন হয়? শুনতে অবাক লাগছে তো? কিন্তু এটাই একদম সত্যি।

আজ আমরা আপনাকে এমন একটি বিমান রুট সম্পর্কে তথ্য দিতে চলেছি যেখানে আপনি মাত্র ১৫০ টাকার বেসিক ভাড়ায় ভ্রমণ করতে সক্ষম হবেন। অনেকেই এটা বিশ্বাস করতে চাইবেন না, কিন্তু আবার অনেকেই বিশ্বাস করবেন যারা ইতিমধ্যে এই ভাড়ায় ভ্রমণ করে ফেলেছেন ইতিমধ্যে। আপনিও কি এই রুটে ভ্রমণের জন্য উৎসুক হয়ে উঠেছেন? ভাবছেন কোন রুটে এত কম ভাড়ায় বিমানে ভ্রমণ সম্ভব? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

আসলে লীলাবাড়ি থেকে অসমের তেজপুর পর্যন্ত চলাচলকারী একটি বিমানের ভাড়া মাত্র ১৫০ টাকা। এই দুটি শহরের মধ্যে বিমান যাত্রা হয় মাত্র ৫০ মিনিটে। যদিও এটি কিন্তু ‘One Way’-র ভাড়া, অর্থাৎ একমুখী। অ্যালায়েন্স এয়ার এই রুটে ফ্লাইট পরিচালনা করে। তবে একেবারেই যে আপনি ১৫০ টাকায় বিমান ভাড়া দিয়ে ভ্রমণ করবেন ভেবে থাকেন তাহলে কিন্তু সেগুড়ে বালি। আসলে এই ভাড়ার সঙ্গে আরও অন্যান্য ফি-ও কিন্তু যোগ করা হয়।

যাইহোক, লীলাবাড়ি থেকে তেজপুর ছাড়াও দেশে এমন অনেক রুট রয়েছে, যেখানে বেসিক ভাড়া ১০০০ টাকার কম। এই সমস্ত রুট আঞ্চলিক বিমান সংযোগ প্রকল্পের অধীনে পরিচালিত হয়। এক রিপোর্ট অনুযায়ী, দেশে এমন অন্তত ২২টি রুট রয়েছে যেখানে বেসিক বিমান ভাড়া জনপ্রতি এক হাজার টাকার কম।

WhatsApp Community Join Now

এছাড়া উত্তর-পূর্ব ভারতের বেশ কিছু রুটের মূল বিমান ভাড়া জনপ্রতি ১৫০ থেকে ১৯৯ টাকার মধ্যে রয়েছে। আবার দক্ষিণ ভারতের বেঙ্গালুরু-সালেম, কোচিন-সালেমের মতো রুটেও সস্তায় ফ্লাইটের টিকিট পাওয়া যায়। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া অনুসারে, ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত আরসিএস উড়ান-এর অধীনে ৫৫৯ টি রুট চিহ্নিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥
X