Jio কে শেষ করতে মাঠে নামলো BSNL, আগামী ১ বছরের জন্য সম্পূর্ণ ফ্রি ! 

Published on:

bsnl-3

সরকারি টেলিকম সংস্থা BSNL তার ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ ঘোষণা জারি করেছে। আপাতত যা জানা যাচ্ছে তা হলো, আগামী ২০২৫ সাল অবধি বাড়িতে ইন্টারনেট ইনস্টল করার জন্য তারা অতিরিক্ত চার্জ নেবেনা। এই সুবিধা মিলবে ব্রডব্যান্ড ব্যবহারকারীদের। নতুন কানেকশন নেওয়ার সময় বিনামুল্যে বাড়িতে ব্রডব্যান্ড লাগাতে পারেন তারা।

লেটেস্ট রিপোর্ট অনুযায়ী ধীরে ধীরে কমছে BSNL এর ব্রডব্যান্ড ব্যবহারকারীর সংখ্যা। আর এখানে লাভের গুড় খাচ্ছে Airtel এবং Jio। তারা দ্রুত নিজেদের ব্রডব্যান্ড নেটওয়ার্কের বিস্তার ঘটাচ্ছে। এছাড়া Airtel এবং Jio সস্তায় দ্রুত নেটওয়ার্ক মোতায়েন করার জন্য এবং সস্তায় ব্রডব্যান্ড পরিষেবা দেওয়ার কারণে অনেকেই BSNL ছেড়ে দিচ্ছেন।

নিজেদের গ্রাহক ধরে রাখতে BSNL তাই নানান আকর্ষণীয় অফার দিয়ে ব্যবহারকারীদের মন জয় করার চেষ্টা করেছে। জানা যাচ্ছে যে, ব্যবহারকারীদের বাড়িতে ইন্টারনেট পরিষেবা দেওয়ার জন্য যে ইনস্টলেশন চার্জ লাগতো তা আর নেবেনা তারা। এর আগে গত ৩১ শে মার্চ অবধি এই পরিষেবা বাড়ানো হয়েছিল, এবার তা আরও ১ বছরের জন্য বাড়িয়ে দেওয়া হয়েছে।

Bsnl এর ভারত ফাইবার এবং এয়ারফাইবারের জন্য ইনস্টলেশন চার্জ লাগে ৫০০ টাকা। কিন্তু আগামী 2025 সালের মার্চ মাস পর্যন্ত এই চার্জ আর নেওয়া হবেনা। Bsnl এর সাথে সাথে Airtel এবং Jio তাদের বেশ কিছু প্ল্যানে বিনামূল্যে ইনস্টলেশন পরিষেবা অফার করছে। কিন্তু সেই সুবিধা পেতে গেলে ব্যবহারকারীদের দীর্ঘ মেয়াদী প্ল্যান নিতে হবে। তবে BSNL এর তেমন কোনো শর্ত নেই। এছাড়া সরকারি টেলিকম সংস্থাও কল এবং OTT অ্যাপের সুবিধাও দিচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X