প্রকাশিত হয়ে গেল ২০২৫ এর মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ, কবে শুরু পরীক্ষা ? 

Published on:

madhyamik pariksha

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে লোকসভা ভোটের আবহেই মাধ্যমিকের ফলাফল ঘোষণা হল আজ ২মে। আজ বৃহস্পতিবার সকাল পূর্ব নির্ধারিত সময়তেই মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ঘোষণা করেন। তবে আজ একদিকে যেমন ২০২৪ সালের মাধ্যমিকের ফলাফল জানা গেল এবার আগামী বছর অর্থাৎ ২০২৫ সালে কবে পরীক্ষা হবে সেটাও ঘোষণা হয়ে গেল।

আপনার সন্তানও কি ২০২৫ সালে মাধ্যমিক পরীক্ষা দেবে? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। চলতি বছরের মাধ্যমিম পরীক্ষায় প্রথম হয়েছে কোচবিহারের চন্দ্রচূড় সেন তাঁর প্রাপ্য নম্বর ৬৯৩। দ্বিতীয় হয়েছে পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু (৬৯২)। তৃতীয় হয়েছে দক্ষিণ দিনাজপুরের উদয়ন প্রসাদ (৬৯১) বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। চতুর্থ হয়েছে তপোজ্যোতি মণ্ডল, তাঁর প্রাপ্য নম্বর ৬৯০। পর্ষদ আরও এক চমকপ্রদ তথ্য দিয়েছে। আর তা হল, এবছর মাধ্যমিকের পাসের হার ৮৬.৩১ %। গত বছরের তুলনায় বেড়েছে পাসের হার। যদিও এসবের মাঝে জানা গেল আগামী বছর কবে হবে মাধ্যমিক পরীক্ষা।

এদিন সাংবাদিক বৈঠকে রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, ২০২৫ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে মাধ্যমিক পরীক্ষা। যদিও ঠিক কত তারিখ থেকে এই পরীক্ষা শুরু হবে সে সম্পর্কে কিছু জানাননি পর্ষদ সভাপতি।শুধু জানালেন, শীঘ্রই আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার রুটিন দেওয়া হবে।

এবারে পাশের হারে সকলকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছে পাহাড়ি জেলা কালিম্পং। হ্যাঁ ঠিকই শুনেছেন। এরপরেই নাম রয়েছে পূর্ব মেদিনীপুরের। তৃতীয় হয়েছে কলকাতা ও চতুর্থ স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা। পর্ষদ সভাপতি জানিয়েছেন, মাধ্যমিকে পাশ ৭,৬৫,২৫২ জন। এছাড়া ৪৬ জনের পরীক্ষা বাতিল করা হয়েছে। ২ জন পরীক্ষার্থীর ফলাফল প্রকাশ করা হয়নি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X