কবে বেরোবে CBSE দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল, প্রকাশ্যে এল দিনক্ষণ

Published on:

CBSE result

মাধ্যমিক পরীক্ষার ফলাফল বেরিয়ে গিয়েছে গতকাল বৃহস্পতিবার ২ মে। এবার সকলে অপেক্ষা করছেন আগামী ৮মে-র। কারণ এইদিন প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল। তবে এসবের মাঝে উঠে এল আরও একটি, যা সকলেরই জেনে নেওয়া জরুরি। আপনার সন্তানও কি সিবিএসই বোর্ডের পড়ুয়া? দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা দিয়েছে? তাহলে রইল গুরুত্বপূর্ণ খবর।

আসলে CBSE দশম ও দ্বাদশের বোর্ড পরীক্ষার রেজাল্ট কবে বেরোবে তা নিয়ে বড় তথ্য প্রকাশ্যে উঠে এল। যে তথ্য উঠে এসেছে তা শুনে ও জেনে সকল পরীক্ষার্থীর বুক ধড়ফড় করতে শুরু হয়ে জেতে পারে। আসলে জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২০ মে’র পরে সিবিএসই দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে পারে। তবে এই বিষয়ে বোর্ডের তরফে কিছু জানানো হয়নি।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন সিবিএসই ফলাফল ২০-মের পরে ঘোষণা করবে। cbseresults.nic.in অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, “সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল ২০ মে ২০২৪ এর পরে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।”

পরীক্ষার্থীরা পরীক্ষার ফলাফল জানতে পারবে cbseresults.nic.in -এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া cbse.nic.in, cbse.gov.in, results.cbse.nic.in, digilocker.gov.in এলং results.gov.in -এর মাধ্যমেও পড়ুয়ারা ফলাফল জানতে পারবে। চলতি বছরের সিবিএসইয়ের দশম শ্রেণির বোর্ড পরীক্ষা শুরু হয়েছিল ১৫ ফেব্রুয়ারি থেকে চলেছিল ১৩ মার্চ পর্যন্ত এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা শুরু হয়েছিল ১৫ ফেব্রুয়ারি থেকে, যেটি কিনা চলেছিল টানা ২ এপ্রিল পর্যন্ত। এই বছর সিবিএসইয়ের দশম এবং দ্বাদশ শ্রেণি মিলিয়ে প্রায় ৩৯ লাখ পড়ুয়া পরীক্ষায় বসেছিল।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X