হয়ে গেল আরেকটি বন্দে ভারতের ঘোষণা, ছুটবে এই নয়া রুটে! জানুন সময়

Published on:

Vande Bharat

যত সময় এগোচ্ছে ততই ভারতীয় রেলে ভ্রমণের ব্যবস্থা আরো উন্নত হচ্ছে। বর্তমান সময়ে দেশের লক্ষ লক্ষ মানুষ এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য এই রেল ব্যবস্থাকেই চোখ বন্ধ করে ভরসা করেন। প্রত্যেকদিন কয়েক লাখ মানুষকে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাচ্ছে হাজার হাজার ট্রেন। যার মধ্যে অন্যতম হলো বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন যত সময় গিয়েছে ততই এই ট্রেন নিয়ে মানুষের মধ্যে একটা আলাদা উত্তেজনা কাজ করছে।

দেশের সাধারণ মানুষের মধ্যে বিশেষ করে যারা ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করেন তাদের মধ্যে এই সেমি হাইস্পিড এবং প্রিমিয়াম ট্রেনের জনপ্রিয়তা হু হু করে বাড়ছে। অন্যদিকে সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে দেশের বহু রাজ্যে এই ট্রেনকে দেওয়া হয়েছে রেলের তরফে। এই ট্রেনে একবার যে উঠেছে সেই জানে ট্রেনের মাহাত্ম্য। এবার আরও একটু ট্রেন পেতে চলেছে একটি রাজ্য, ফলে সকলের মধ্যে একটা আলাদাই উত্তেজনা শুরু হয়েছে এখন।

নিশ্চয়ই ভাবছেন যে এখন কোন রাজ্যের মধ্যে দিয়ে এই ট্রেন ছুটবে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটি ওপর। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই এর্নাকুলাম-বেঙ্গালুরুর মধ্যে দৌড়াতে দেখা যাবে বন্দে ভারত এক্সপ্রেসকে। এই এর্নাকুলাম-বেঙ্গালুরু করিডোরটি অত্যন্ত ব্যস্ততম। ফলে দীর্ঘদিন ধরে এই রুটে বন্দে ভারতের মতো প্রিমিয়াম ট্রেনকে আনার দাবি করা হচ্ছিল। তবে বৈদ্যুতিকরনের কাজ শেষ না হওয়ায় কিছু করা সম্ভব হচ্ছিল না। তবে এই ব্যাপারে এবার সবুজ সংকেত মিলেছে বলে মনে হচ্ছে। খুব দ্রুত এই রুটে ট্রেনটিকে চলতে দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

জানা যাচ্ছে, ট্রেনটি এর্নাকুলাম থেকে ভোর ৫টায় ছেড়ে বেঙ্গালুরু পৌঁছবে দুপুর ১টা ৩৫ মিনিটে। এরপর ফুর্তি পথে এই ট্রেনটি বেঙ্গালুরু থেকে দুপুর ২টো ৫ মিনিটে ছাড়বে এবং ১০টা ৪৫ মিনিটে এর্নাকুলাম পৌঁছবে। যাত্রাপথে ট্রেনটি ত্রিশূর, পালাক্কাড়, কোয়েম্বাটোর, ইরোড এবং সালেমের মতো স্টেশনে থামবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X