এবার নিজের পকেটে নিয়ে ঘুরতে পারবেন AC, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করল Sony

Published on:

Sony Reon Pocket 5 AC

যে হারে দেশে গরম বাড়ছে সেখানে হু হু করে এসি থেকে শুরু করে বিভিন্ন কুলার, হাইস্পিড ফ্যান কিনতে শুরু করেছেন মানুষ। কুলার বা হাইস্পিড কেনা তাও বাজেটের মধ্যে রয়েছে, কিন্তু এসি কেনা সাধারণ ঘরের মানুষের কাছে স্বপ্নের সমান। থ্রি স্টার, ফোর স্টার রেটিংসের এসি কিনতে গিয়ে সকলের বাজেটের একপ্রকার দফারফা হয়ে যায়। কিন্তু এবার এমন একটি এসি আনল দেশের এক বড় কোম্পানি যার দাম শুনলে আপনিও কিনতে দোকানে ছুটবেন হয়তো।

হ্যাঁ ঠিকই শুনেছেন। আসলে Sony-র মতো একটি কোম্পানি এবার এমন এক ধরে এয়ার কন্ডিশনার এনেছে যেটি দেখলে এবং সম্পর্কে শুনলে আপনি আকাশ থেকে পড়বেন নির্ঘাত। সবথেকে বড় কথা, সোনি এমন এক ধরনের এসি লঞ্চ করেছে যেটি আপনি আপনার সঙ্গে নিয়ে হিল্লি দিল্লি বেড়িয়ে আসতে পারেন।এসি বিভিন্ন ধরনের হয়। যেমন উইন্ডো এসি, স্প্লিট এসি, পোর্টেবল এসি। কিন্তু এবার বাজার কাঁপাচ্ছে সোনি কোম্পানির Wearable AC।

অর্থাৎ এটিকে আপনি গায়ে লাগিয়ে যেখানে ইচ্ছা সেখানে যেতে পারেন। আজ কথা হচ্ছে Sony Reon Pocket 5 AC নিয়ে। কোম্পানি এই প্রড্যাক্টটি অরিজিনালি ২০১৯ সালে লঞ্চ করেছিল। এই ক্লাইমেট কন্ট্রোল ডিভাইসটি আপনি পরে ঘুরতে পারেন। এই ডিভাইসটি থার্মো মডিউল। টেম্পারেচার হিউমিডিটি, মোশনের মতো কিছু সেন্সরের ওপরে নির্ভর করে কাজ করে। যতই গরম পরুক না কেন, একবার এই ডিভাইসটি গায়ে লাগিয়ে নিলে আর গরম লাগবে না আপনার। এমনকি আর দামি দামি এসি কেনার হাত থেকেও রেহাই পেয়ে যাবেন আপনি।

এই Reon Pocket 5 AC-তে আপনি কুলিং এবং হিটিং দুই ধরনের ফিচার্সই পেয়ে যাবেন। অর্থাৎ যে কোনও মরসুমেই আপনি এটি পরে ঘুরতে পারবেন। এটিতে ৫ কুলিং লেভেল এবং ৪ ওয়ার্মিং লেভেল দেওয়া থাকে। সেইসঙ্গে এই ডিভাইসটি ট্যাগের সঙ্গে আসে যেটি কিনা রিমোট সেন্সরের মতো কাজ করবে। এটি অ্যাপ নির্ভর, যেটি কিনা iOS এবং Android দুটোতেই উপলব্ধ। Reon Pocket 5 AC-টি ব্লুটুথের সঙ্গে কানেক্ট হয়ে যায়। এটিতে রয়েছে Auto Start ও Stop Function-এর মতো অপশন। এটিকে যেই আপনি পরবেন তখনই কুলিং প্রক্রিয়া শুরু হয়ে যাবে। তবে এটি টেবিলে রাখতে নিজে থেকে বন্ধ হয়ে যায়।এখন নিশ্চয়ই ভাবছেন এর মূল্য কত? এবং পাওয়াই বা যাবে কোথায়? জানা গিয়েছে, এটি জাপান এবং অন্যান্য কিছু জায়গায় পাওয়া যায়। জাপানে এর মূল্য ১৩ হাজার ইয়েন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X