আপনার নাকই বলে দেবে আপনি কেমন মানুষ! করে নিন পার্সোনালিটি টেস্ট

Published on:

nose-shape

কলকাতাঃ মানুষের মনস্তত্ত্ব বোঝা মোটেও মুখের কথা নয়। এটা কয়েক শতক আগেই বলে গিয়েছেন বড় বড় সাইকোলজিরা। আপনার সামনের মানুষটি কেমন তা একবকর কী দুবার কথা বললেই কিন্তু বোঝা যায় না। ফলে অনেক সময়েই মানুষ ধন্ধে পরে যান যে আপনার সামনের মানুষটি, সে যেই হোক না কেন, তাঁর সমাজে কথা বার্তা বলা ঠিক হবে কিনা। তবে এবার এই সমস্যার সমাধান ঘটতে চলেছে বলে মনে হচ্ছে।

আর এই সমস্যা মেটাতে আমাদেরই শরীরে থাকা এক অঙ্গ। আর সেই অঙ্গ কী তা শুনলে চমকে উঠবেন আপনিই। এই অঙ্গের মাধ্যমে বোঝা যাবে আপনার সামনের যে মানুষটি আছেন তিনি কেমন। আজ যে অঙ্গের কথা হচ্ছে সেটা হল নাক। কি শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। পাতলা নাক নাকি মোটা নাক, কোন ধরনের নাকের অধিকারী মানুষ আপনাকে ঠকাবেন তা খুব সহজেই বোঝা যাবে।

জ্যোতিষশাস্ত্রে লেখা লেখা আছে কোন মানুষ কেমন ধরণের তা বোঝা যায় সেই ব্যক্তির নাকের গঠন দেখে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, ধরুন কারোর নাক যদি ছোট এবং নাকে হালকা সবুজাভ বা কালচে শিরা থাকে তাহলে সেই ধরণের মানুষ সাধারণত খুব পরিশ্রমী হন। সৎ, চরিত্রবান, নির্ভীক ও পরিশ্রমী হলেও দুঃখ তাঁদের জীবনের নিত্যসঙ্গী হয়। যদিও এই ধরনের নাকের অধিকারীদের সাংসারিক জীবন খুশিতে মেতে থাকে।

এছাড়া যাদের নাক একটু বড় হয় তাঁরা স্বভাবে আমুদে হলেও খুব ইগোইস্টিক হয়ে থাকেন। যাদের বড় নাক তাঁরা নিজেদের সমস্যার সমাধান নিজে থেকেই করতে পারেন। এছাড়া এদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে ভরপুর। এর পাশাপাশি যে সকল মানুষের নাকের রং মুখের বাকি অংশের থেকে একটু গাঢ় বা লালচে হয় তাঁরা খুব পরিশ্রমী হন। জীবনে খুব স্ট্রাগল করতে হয়। দুঃখ,কষ্ট, লড়াই, রোগ বালাই তো নিত্যসঙ্গী। তবে দাম্পত্য জীবনে সুখী হন এবং সন্তানরা সচেষ্টায় প্রতিষ্ঠিত হব। শেষ জীবনে নিঃসঙ্গ জীবন কাটাতে হয়।

WhatsApp Community Join Now

যাদের নাক সোজা, তাঁরা খুব সংবেদনশীল এবং আগেবপ্রবণ প্রকৃতির হয়ে থাকেন। এরা সর্বদা অপরের আপদে বিপদে ঝাঁপিয়ে পড়ে সাহায্য করতে চান। তবে একবার যদি রেগে যায় এই ধরনের নাকের অধিকারীরা তাহলে খুব ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। এছাড়া খুব খরচ করতে পছন্দ করেন এই ধরনের নাকের অধিকারীরা।

এদিকে যাঁদের আবার নাকের সামনের দিকটা একটু বাঁকা প্রকৃতির হয় তাঁরা সাধারণত খুব চালাক, চতুর বা শয়তান হয়ে থাকেন। তাঁদের জীবনে দুঃখ কষ্টের সীমা থাকে না। জীবনের কোনও সময় আইনি সমস্যায় জড়িয়ে গেলে জেল অবধি হতে পারে। এই ধরনের নাকের অধিকারীরার অন্যের ক্ষতি করতে পছন্দ করে।

আপনি কি এমন কাউকে চেনেন যার নাক পাতলা? তাহলে জেনে রাখুন, যাদের নাক পাতলা ধরনের হয় তাঁদের চরিত্র খুব আকর্ষণীয় হয়। তবে এদের জীবনে আর্থিক কষ্টের সীমা থাকে না। এমনকি টাকা সঞ্চয় অবধি করতে পারেন না এই ধরনের ব্যক্তিরা। নিউবিয়ান নাকের অধিকারীরা কেমন হন জানেন? এছাড়া নিউবিয়ান নাক কেমন হয় জানেন? আসলে যাঁদের নাক চওড়া ও নাকের ফুটো বড়, তাঁদের নিউবিয়ান নাক বলা হয়। এই ধরনের নাকের অধিকারীরা জীবনে খুবই আশাবাদী হন। সেইসঙ্গে যে কোনো পরিস্থিতিতে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে। এরা প্রচুর ধনসম্পদ ও জনপ্রিয়তা লাভ করেন।

সঙ্গে থাকুন ➥
X