ভুলে যান IRCTC, এবার এক চুটকিতেই বুক করতে পারবেন ট্রেন, বিরাট এন্ট্রি নিল আদানি

Published on:

Adani one

সকলকে টেক্কা দিয়ে এবার নতুনভাবে যেন আত্মপ্রকাশ করলেন ভারতের অন্যতম বড় ব্যবসায়ী গৌতম আদানি। এই ব্যবসায়ীর একটি কোম্পানি এমন এক কাজ করেছে যা দেখে বাঘা বাঘা ব্যবসায়ীর রাতের ঘুম উড়ে যেতে পারে বৈকি।এমনিতে সময়ের সঙ্গে তালে তাল মিলিয়ে নিজের ব্যবসায় অনেক পরিবর্তন এনেছেন এই ধনকুবের ব্যবসায়ী। তবে আজ এই প্রতিবেদনে এমন এক জিনিস নিয়ে আলোচনা হবে যে সম্পর্কে শুনলে আপনিও অবাক হবেন।

আজ কয়হা হবে আদানি গ্রুপের একটি নতুন অ্যাপ নিয়ে, যার নাম হল ‘Adani One’। এখন নিশ্চয়ই ভাবছেন যে এই অ্যাপের কাজ কী? তাহলে জানিয়ে রাখি, এই অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই ট্রেনের টিকিট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং, বাসের টিকিট বুকিং, ফ্লাইট বুকিং করতে সক্ষম হবেন। ইতিমধ্যে এই অ্যাপের জনপ্রিয়তা বাড়ছে মানুষের মধ্যে।

সবথেকে বড় কথা, অ্যাপের পাশাপাশি আপনি ওয়েবসাইটের মাধ্যমেও টিকিট বুক করতে পারবেন। যারা iOS ব্যবহারকারী তাঁরা অনায়াসেই এই অ্যাপটিকে ডাউনলোড করে নিতে পারবেন। এই অ্যাপে গিয়ে আপনি ট্রেনের সম্পর্কে সার্চও করতে পারেন। সাইট থেকে টিকিট বুক করতে হলে আপনাকে সরাসরি যেতে হবে Adani One-এ। এই অ্যাপে যাওয়ার পর অনেকগুলো অপশন দেখতে পাবেন। তবে তার আগে আপনি কোন জিনিসের টিকিট বুক করতে চান সেটা আগে থাকতে বেছে নিতে হবে। ধরে নেওয়া যাক, আপনি ট্রেনের টিকিট বুক করতে চান, তাহলে আপনাকে যাত্রার বিবরণ এন্ট্রি করতে হবে। এটি করার পরে, আপনি ট্রেনের বিশদ বিবরণ পাবেন।

এটিকে ইতিমধ্যে ছাড়পত্র দিয়েছে IRCTC। বুকিং করার সময়ে মনে রাখবেন যে কোনও কিছু বুক করার সময়, আপনাকে পেমেন্টের দিকেও খেয়াল রাখতে হবে। জানা যাচ্ছে, এতে পেমেন্টের অন্যান্য অপশনও যোগ করা হবে। শুধু তাই নয়, এই আদানি ওয়ান অ্যাপের মাধ্যমে সিনেমার টিকিট বুক করার অপশনও নাকি দেওয়া হবে। ফলে এক ছাতার তলায় সব পেয়ে যাবেন মানুষ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X