মাধ্যমিক পাশেই সরকারী চাকরি, যুবশ্রী প্রকল্পের জন্য ১২৫টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

Updated on:

West Bengal government Job Recruitment

মাধ্যমিক পাশে ভালো চাকরি খুঁজছেন? আপনিও কি বাংলার বাসিন্দা? তাহলে আপনার জন্য রইল এক বাম্পার সুখবর। এবার চাকরির বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার, যেখানে সাফ সাফ বলা হয়েছে যে মাধ্যমিক পাশ করা থাকলেও চাকরির জন্য আবেদন করা সম্ভব হবে।এমনিতে ভালো চাকরি করার স্বপ্ন কার না থাকে। আপনারও আছে নিশ্চয়ই।

কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় শিক্ষাগত যোগ্যতা কম থাকার কারণে ভালো চাকরি হাতে থেকেও হারাতে হয়। তবে আর চিন্তা নেই। আপনিও যদি মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি জানলে খুশি হবেন যে পশ্চিমবঙ্গে যুবশ্রী প্রকল্পের মাধ্যমে নতুন করে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হলো সরকারের তরফে। সর্বোপরি এর জন্য আপনাকে ঘণ্টার পর ঘণ্টা কোনও লিখিত পরীক্ষায় বসতে হবে না। ইন্টারভিউ ক্র্যাক করতে পারলেই হবে কেল্লাফতে।

এখন নিশ্চয়ই ভাবছেন যে কতগুলি পদে নিয়োগ হবে বা কোন কোন পদে লোক নেওয়া হবে? তাহলে জানিয়ে রাখি, এই পর্বে যুবশ্রী প্রকল্পের ১২৫টি পদে কর্মী নিয়োগ হবে।

পদ: লোক নেওয়া হবে কালেকশন অফিসার, ফিল্ড অফিসার, ব্রাঞ্চ ম্যানেজার, সিনিয়র ফিল্ড অফিসারের পদে।

WhatsApp Community Join Now

বয়সসীমা কত? এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। যদিও SC/ST/OBC সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের বয়সের ক্ষেত্রে বড়সড় ছাড় দেওয়া হবে।

যোগ্যতার মানদণ্ড: এছাড়া ইচ্ছুক প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করা থাকতে হবে।

বেতন কাঠামো: চাকরি প্রাপকরা সরকারি নিয়ম অনুসারে বেতন পেয়ে যাবেন। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, পদ অনুযায়ী বেতন পাবনে চাকুরি প্রাপকরা।

আবেদন প্রক্রিয়া: বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যাচ্ছে, অনলাইনের অথবা অফলাইন, দুই ভাবেই আবেদন জানানো যাবে। বায়োডাটা তৈরি করে এবং যাবতীয় প্রয়োজনীয় নথিপত্র একত্রিত করে ইন্টারভিউ এর দিন নির্দিষ্ট সময়ের আগে ইন্টারভিউ এর স্থানে যেতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ১৯ মে, ২০২৪। আরও বিশদে জানিতে আবেদনকারীকে www.employmentbankwb.gov.in এই ওয়েবসাইটে ক্লিক করতে হবে।

সঙ্গে থাকুন ➥
X