কপাল খুলবে বাংলার! দেশজুড়ে নতুন ১৯টি বন্দে ভারত নামাচ্ছে রেল

Published on:

Vande Bharat Express

যত সময় এগোচ্ছে ততই যেন ভারতীয় রেলের রূপরেখাই এক প্রকার বদলে যাচ্ছে। আজ থেকে ১০ বছর আগে রেল ভ্রমণ আর বর্তমান সময়ে দাঁড়িয়ে রেল ভ্রমণের মধ্যে আকাশ-পাতাল তফাৎ রয়েছে যে রয়েছে তা এক বাক্যে স্বীকারও করে নিয়েছেন রেল যাত্রীরা। বর্তমানে দেশের একের পর এক রাজ্যের বুক চিড়ে ছুটে চলেছে হাজার হাজার ট্রেন, যার মধ্যে এখন অন্যতম হল বন্দে ভারত এক্সপ্রেস এর মতন ট্রেন।

বর্তমান সময়ে এই ট্রেনের জনপ্রিয়তা হু হু করে বাড়ছে রেল যাত্রীদের মধ্যে। ফলে সাধারণ যাত্রীদের কথা ভাবনা চিন্তা করে ভারতীয় রেলও একের পর এক ট্রেন নিয়ে আসছে। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটলো না। আপনিও যদি বন্দে ভারত এক্সপ্রেস-এর মত ট্রেনে উঠতে পছন্দ করে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। জানা যাচ্ছে, এবার এক ধাক্কায় একসঙ্গে ১৯টি বন্দে ভারত ট্রেন আনার পরিকল্পনা করছে রেল।

সর্বোপরি বাংলাতেও ছুটবে আরো একটি বন্দে ভারত ট্রেন বলে কানাঘুষো শোনা যাচ্ছে। দেওয়ার তথ্য অনুযায়ী বর্তমান সময়ে দেশ জুড়ে ৫০টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চলছে। তবে এবার এর সঙ্গে যুক্ত হতে চলেছে আরো ১৯টি নতুন ট্রেন। যার দরুন কপাল খুলতে চলেছে চার রাজ্যের। এর মধ্যে রয়েছে বাংলাও। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরি এবার আসছে বন্ধ ভারত মেট্রো। হ্যাঁ ১৯টি বন্দে ট্রেন ট্র্যাকে নামানোর পরিকল্পনা করছে রেল।

সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ-পূর্ব রেলওয়ে খুব তাড়াতাড়ি ওই ১৯টি বন্দে ভারত মেট্রো আনবে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন রুটে এই বন্দে মেট্রো চলবে?  তাহলে আপনাদের জানিয়ে রাখি, টাটানগর-গয়া-টাটানগর, হাওড়া-ধানবাদ-হাওড়া, আসানসোল এবং খড়গপুর থেকে দীঘা রুটে চলতে পারে। এছাড়া তালিকায় রয়েছে রাঁচি, বোকারো, রাউরকেল্লা, তরী, বালেশ্বর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X