BSF-এর ১৪১টি শূন্যপদে শুরু হল নিয়োগ, হাতে মাত্র কয়েকদিন, এভাবে করুন আবেদন

Published on:

bsf recruitment

আপনিও কি চাকরি খুঁজছেন? বিশেষ করে বিএসএফ-এ চাকরির স্বপ্ন দেখেছেন বছরের পর বছর ধরে? তাহলে আপনার সেই স্বপ্ন বাস্তবে পরিণত হতে চলেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আসলে BSF-এর একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। এক ধাক্কায় ১৪১টি পদে লোক নেওয়া হবে বলে খবর। আবেদন করার শেষ তারিখ ১৬ জুন, ২০২৪।

বর্ডার সিকিউরিটি ফোর্স বা BSF-এর তরফে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেটা অনুযায়ী, প্যারা মেডিকেল স্টাফ, এসএমটি (ওয়ার্কশপ), ভেটেরিনারি স্টাফ এবং ইন্সপেক্টর (লাইব্রেরিয়ান) পদ সহ বিভিন্ন গ্রুপ ‘বি’ এবং ‘সি’ পদের জন্য চাকরিপ্রার্থীদের আহ্বান জানানো হয়েছে। অনলাইনে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হবে, বেতন হবে ২১,৭০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকার মধ্যে। হ্যাঁ ঠিকই শুনেছেন একদম।

পদ সংখ্যা: ১৪১

পদের নাম: প্যারা মেডিক্যাল স্টাফ ডিপার্টমেন্টে স্টাফ নার্স (১৪), Group C-র মধ্যে অন্যতম এএসআই ( ল্যাব টেক ৩৮), এএসআই (সাইকোথেরাপিস্ট ৪৭), এসএমটি ওয়ার্কশপ (Group B ৩), (Group C ৪), হেড কনস্টেবল (১),
কনস্টেবল (২), লাইব্রেরিয়ান ইন্সপেক্টর (২)।

WhatsApp Community Join Now

বয়সসীমা: স্টাফ নার্স-এর ক্ষেত্রে ২১-৩০, Group C-র মধ্যে অন্যতম এএসআই ( ল্যাব টেক )-এর ক্ষেত্রে ১৮-২৫,  এএসআই (সাইকোথেরাপিস্ট)-এর ক্ষেত্রে ২১-২৭, এসএমটি ওয়ার্কশপ (Group B),
এর ক্ষেত্রে ৩০, (Group C)-র ক্ষেত্রে ১৮-২৫, হেড কনস্টেবল ১৮-২৫, কনস্টেবল- ১৮-২৫, লাইব্রেরিয়ান ইন্সপেক্টর-এর ক্ষেত্রে ৩০ বছর।

বাছাই পর্ব: বিএসএফ গ্রুপ ‘বি’ এবং ‘সি’ পদের জন্য বাছাই প্রক্রিয়া হবে ধাপে ধাপে। প্রার্থীদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে, তারপরে উচ্চতা, বুক (পুরুষদের জন্য) এবং ওজন নির্ধারণের জন্য একটি শারীরিক স্ট্যান্ডার্ড টেস্ট (পিএসটি) হবে তারপরে, একটি শারীরিক দক্ষতা পরীক্ষা (পিইটি) রয়েছে যা দৌড়ানো এবং লাফানোর মতো শারীরিক ক্ষমতার মূল্যায়ন করা হবে। এত কিছু ধাপ পেরোনোর পর যারা সফল হবেন সেই সকল প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন: আবেদনের জন্য প্রার্থীদের https://rectt.bsf.gov.in/ -এই ওয়েবসাইটে যেতে হবে।

সঙ্গে থাকুন ➥
X