যোগ্যদের তালিকা SSC ওয়েবসাইটে প্রকাশ করতে হবে, বৃহত্তর অভিযানে নামছেন ১০,০০০ শিক্ষক

Published on:

SSC Scam

শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডকে কেন্দ্র করে উত্তাল হয়ে রয়েছে সমগ্র বাংলা। এদিকে আগুনে ঘি পড়ার মতো হয়েছে ২০১৬ সালের এসএসসি প্যানেল বাতিলের সিদ্ধান্ত। গত এপ্রিল মাসেই কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারান প্রায় ২৬,০০০ শিক্ষক ও শিক্ষাকর্মী। ভোটের মুখে এত পরিমাণে শিক্ষকের চাকরি হারানোর ঘটনাকে মোটেই ভালো চোখে দেখেননি অনেকে। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশে যোগ্য এবং অযোগ্য প্রার্থীদের একটি তালিকা প্রস্তুত করতে বলা হয়।

এই ঘটনার পর থেকে চাকরিহারারা ক্ষোভে ফুঁসতে শুরু করেছেন। সকলেই রাস্তায় নেমে ইতিমধ্যে বিক্ষোভে সামিল হয়েছেন। অনেকেই বলতে শুরু করেছেন যে যারা যোগ্য তারাও কেন চাকরি হারিয়েছেন। তবে এখানেই শেষ নয়, আবারও হাজার হাজার শিক্ষক, শিক্ষিকা থেকে শুরু করে শিক্ষা কর্মীরা রাস্তায় নামতে চলেছেন। ইতিমধ্যে এই মামলায় সুপ্রিম কোর্টের একটি রায় প্রকাশ্যে এসেছে। যেখানে সাফ সাফ জানানো হয়েছে যে আগামী ১৬ জুলাই পরবর্তী শুনানি অবধি শিক্ষক এবং শিক্ষা কর্মীরা চাকরি করতে পারবেন।

তবে এবার আরও বৃহত্তর দাবি নিয়ে পথে নামছেন প্রায় ১০ হাজারের বেশি শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা কর্মীরা। তাঁরা বিভিন্ন জেলা থেকে সকলে কলকাতা শহরের উদ্দেশ্যে রওনা হবেন বলে খবর। এখন নিশ্চয়ই ভাবছেন যে তাদের দাবি কী? তাহলে জানিয়ে রাখি, ২০১৬ সালের প্যানেলে থাকা যোগ্য শিক্ষক ও শিক্ষাকর্মীদের নাম, রোল নম্বর সহ গুরুত্বপূর্ণ তথ্য যাতে তালিকা আকারে এসএসসির ওয়েবসাইটে প্রকাশ করার দাবিতে সকলে এসএসসি ভবন অভিযান শুরু করবেন।

এই অভিযান প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক শিক্ষক বলেন, ‘শান্তিপূর্ণভাবে অভিযান হবে। কমিশনের ওপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। সময়মতো যাতে তারা পদক্ষেপ করে, সেজন্য যতটা সম্ভব চাপ বাড়ানোর চেষ্টা চলছে।’ জানা যাচ্ছে, সেদিন এসএসসি ভবনে একটি স্মারকলিপি দেওয়া হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X