লটারি লাগল রেশন গ্রাহকদের, এবার আরও ৯টি জিনিস দেবে সরকার

Updated on:

Ration card

রেশন কার্ড…এটি এমন একটি নথি যার ব্যবহার করে দু বেলা মানুষ দুমুঠো খাবার মুখে তুলতে সক্ষম হন। এমনিতেই কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে বিভিন্ন রাজ্য সরকার সাধারণ মানুষের সুবিধার্থে অনেক স্কিম এনেছে। আর এই স্কিমগুলির সুবিধা মানুষ তখনই পেতে পারে যখন কারোর কাছে রেশন কার্ড থাকবে।

আপনার কাছেও কি রেশন কার্ড রয়েছে? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। এখনও অবধি দেশের বহু মানুষ রেশনের ওপর নির্ভর করে থাকেন। তবে এবার এই রেশন নিয়ে এবার লটারি লাগতে চলেছে দেশের লক্ষ লক্ষ মানুষের।

রেশন নিয়ে বড় সিদ্ধান্ত

জানলে খুশিতে লাফাবেন, লোকসভা ভোটের আবহে এবার মোদী সরকারের তরফে রেশন কার্ড হোল্ডারদের ৯টি সামগ্রী একদম বিনামূল্যে দেওয়া হবে। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। এখন নিশ্চয়ই ভাবছেন কী কী দেওয়া হবে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন লেখাটির ওপর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা অনুযায়ী, নতুন প্রকল্পের আওতায় সমস্ত রাজ্যের প্রতিটি রেশন কার্ডধারীদের বিনামূল্যে রেশন সরবরাহ করা হবে।

WhatsApp Community Join Now

কী কী মিলবে রেশন সামগ্রীতে?

রেশন কার্ডধারীদের জন্য গম, চাল, চিনি, ডাল, তেলের সামগ্রী সরবরাহ করা হচ্ছে। জানা যাচ্ছে, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে সমস্ত রাজ্য সরকারকে সমস্ত রেশন কার্ডধারীদের এই সুবিধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগে রেশন কার্ড হোল্ডাররা শুধু গম ও চালের সুবিধা পেতেন। তবে এবার বিনামূল্যে চিনি, ডাল এবং ভোজ্য তেলও সকলকে সরবরাহ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খাদ্য ও নাগরিক সরবরাহ বিভাগের প্রাথমিক উদ্দেশ্য হ’ল দরিদ্র মানুষগুলি যাতে দু বেলা পেট ভরে খাবার খেতে পারেন। এদিকে সরকারের এহেন সিদ্ধান্তকে কুর্নিশ জানাচ্ছেন দেশের লাখ লাখ মানুষ।

সঙ্গে থাকুন ➥
X