ক্ষতি লক্ষ লক্ষ টাকা! শিয়ালদা স্টেশনে বেনজির কাণ্ড, বিপাকে রেল থেকে যাত্রীরা

Published on:

sealdah

কলকাতাঃ নতুন করে মাথায় রীতিমতো চিন্তার বাজ ভেঙে পড়ল রেল যাত্রীদের। কেউ হয়তো ভাবতেও পারেননি এমনটা হতে পারে। বিশেষ করে মহা বিপাকে পড়েছেন শিয়ালদহ ডিভিশনের যাত্রীরা। আপনিও কি রোজ এই শিয়ালদহ স্টেশনের ওপর দিয়ে যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর।

প্রত্যেকদিন লাখ লাখ মানুষ এই শিয়ালদহ স্টেশনের ওপর দিয়ে যাতায়াত করেন। এই শিয়ালদহ রেল স্টেশনটি এশিয়ার অন্যতম ব্যস্ত স্টেশনগুলির মধ্যে অন্যতম। তবে এবার এই রেল স্টেশনেই এমন এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে যারপর নড়েচড়ে বসেছে পূর্ব রেল থেকে শুরু করে সাধারণ যাত্রীরা। স্টেশন থেকে চুরি হয়ে হয়ে যাচ্ছে মহা মূল্যবান জিনিস। এখন নিশ্চয়ই ভাবছেন প্রকাশ্য দিবালোকে সকলের চোখের আড়ালে কী চুরি হল? তাহলে বিশদে জানতে চোখ রাখুন লেখাটির ওপর।

মহা বিপাকে যাত্রীরা

এবার শিয়ালদহ রেল স্টেশন থেকে চুরি হচ্ছে একাধিক পানীয় জলের কল। হ্যাঁ ঠিকই শুনেছেন। গরমের কারণে স্টেশনে একটি ওয়াটার কুলার মেশিন বসানো হয়েছিল যাত্রীদের স্বার্থে। এমনিতেই গরমের কারণে সকলের প্রাণ ওষ্ঠাগত। সেখানে পূর্ব রেলের তরফে ঠান্ডা জলের মেশিন বসানোর সিদ্ধান্তকে সকলেই কুর্নিশ জানিয়েছিলেন। মোট ১২টি কুলার মেশিন বসানো হয়েছিল রেল স্টেশনে। কিন্তু এবার স্টেশন থেকে কিনা কুলারগুলি থেকে কেউ কল চুরি করে নিয়ে চলে গিয়েছে বলে অভিযোগ।

মাথায় হাত রেলের

এই ওয়াটার কুলারগুলি বসাতে রেলের এক ধাক্কায় ১.২ লক্ষ টাকা খরচ হয়েছিল। কিন্তু রেলের সেই পরিকল্পনায় একদম জল ঢেলে দিয়েছে কেউ বা কারা। গত শনিবার বিষয়টি নজরে আসে রেল কর্তৃপক্ষের বলে খবর। এদিকে কল বিকল হয়ে পড়ে থাকায় যাত্রীরা জল ভরতে পারছেন না। ফলে গলা শুকনো করেই যাতায়াত করতে হচ্ছে সকল যাত্রীদের। সিসিটিভি থাকা সত্ত্বেও রেলের নাকের ডগা দিয়ে এমন ঘটনা কীভাবে ঘটতে পারল সেটা নিয়েও উঠছে প্রশ্ন।

WhatsApp Community Join Now

রেলের বিশেষ আর্জি

শিয়ালদহ থেকে ক্রমাগত ওয়াটার কুলারের কল চুরি হওয়ার পর নড়েচড়ে বসেছে রেল। জনসাধারণকে মেশিনগুলিকে চুরি বা ভাঙচুর থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছে।

সঙ্গে থাকুন ➥
X