ভুলে যান শেয়ার মার্কেট, এই ৫ টি ব্যাঙ্কে FD করলেই মিলবে ৯ শতাংশ সুদ

Published on:

fixed deposit

নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত কে না থাকে না। আপনিও থাকেন নিশ্চয়ই? এদিকে অনেকেই আছেন যারা ভবিষ্যতের কথা ভাবনাচিন্তা করে সেভিংস করেন। কেউ ব্যাঙ্কে টাকা জমান, কেউ বিনিয়োগ করেন তো আবার কেউ কেউ ফিক্সড ডিপোজিট করেন। বর্তমান সময়ে এখন সিংহভাগ মানুষ এফডি করার প্রতি ঝুঁকছেন। আপনিও কি এফডি করবেন ভাবছেন? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

অনেকেই হয়তো জানেন না, এমন বেশ কিছু ব্যাঙ্ক রয়েছে যারা গ্রাহকদের এফডির ওপর ৯ শতাংশ অবধি সুদ দিচ্ছে। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। তবে আজ কিন্তু কোনও রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক নয়, আজ নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল কোম্পানিগুলি এফডির ওপর কত কী সুদ দিচ্ছে সেটা নিয়ে আলোচনা হবে। আসুন তাহলে জেনে নিন কোন ব্যাঙ্ক এফডির ওপর বেশি বেশি করে সুদ দিচ্ছে।

১) সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক

আজ প্রথমেই কথা হবে সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংকের এফডি রেট নিয়ে। এই ব্যাঙ্কটির সাধারণ গ্রাহকদের ৯.১০ শতাংশ সুদ এবং প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৯.৬০ শতাংশ অবধি সুদ দিচ্ছে। মেয়াদ থাকতে হবে ৫ বছর অবধি।

২) ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

এরপর কথা হবে ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক নিয়ে। আপনিও যদি এফডি করার ভাবনাচিন্তা করে থাকেন তাহলে ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক আপনার জন্য সোনায় সোহাগা খবর এনেছে। আপনি যদি এই ব্যাঙ্কের গ্রাহক হন এবং এফডি করবেন ভেবে থাকেন তাহলে ব্যাঙ্কটি সাধারণ গ্রাহকদের ১০০০ দিনের ফিক্সড ডিপোজিটের মেয়াদে ৮.৫১ শতাংশ অবধি সুদ প্রদান করছে। তবে আপনি যদি প্রবীণ নাগরিক হয়ে থাকেন তাহলে এই ব্যাঙ্ক আপনাকে ৯.১১ শতাংশ অবধি এফডির ওপর সুদ দেবে।

WhatsApp Community Join Now

৩) ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

আলোচনার তালিকায় তিন নম্বরে রয়েছে ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের নাম। নিজের সাধারণ গ্রাহকদের ১০০১ দিনের এফডির ওপর ৯ শতাংশ এবং সিনিয়র সিটিজেন গ্রাহকদের জন্য ৯.৫০% পর্যন্ত সুদ প্রদান করছে ব্যাঙ্কটি।

৪) ESAF স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

আজ আলোচনা হবে ESAF স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের এফডি রেটস নিয়ে। জানলে আকাশ থেকে পড়বেন ব্যাঙ্কটি নিজের সাধারণ গ্রাহকদের ২ বছর থেকে ৩ বছরের কম সময়ের জন্য এফডি অ্যাকাউন্টে ৮.৫০ শতাংশ এবং প্রবীণ গ্রাহকদের ৯ শতাংশ হারে সুদ দিচ্ছে।

৫) ইক্যুইটিস স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক

এবার আসা যাক ইক্যুইটিস স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের এফডি রেটস প্রসঙ্গে। ব্যাঙ্কটি নিজের সাধারণ গ্রাহকদের ৮৮৮ দিনের ফিক্সড ডিপোজিটে ৮.৫০ শতাংশের সুদ এবং সিনিয়র সিটিজেনদের জন্য ৯ শতাংশ হারে সুদ দিচ্ছে।

সঙ্গে থাকুন ➥
X