‘রেমাল’ আশঙ্কায় থরহরি কম্প বাংলা, একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল

Published on:

Train

হাতে আর বেশি সময় নেই, আজ সন্ধের মধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপটি বিধ্বংসী ঘূর্ণিঝড় ‘রেমাল’-এ পরিণত হতে পারে। এরপর সেটি রবিবার মধ্য রাতের মধ্যে আছড়ে পড়বে। বাংলাদেশ এবং সাগর দ্বীপে এক ধাক্কায় ১৩০ কিমি বেগে ল্যান্ডফল করতে পারে বলে শোনা যাচ্ছে। তবে এরই মাঝে প্রকাশ্যে এল আরও বড় খবর যা সকলেরই শুনে রাখা জরুরি।

একগুচ্ছ ট্রেন বাতিল

আপনিও কি এই দুর্যোগ মাথায় নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে দিঘা যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল খুবই খারাপ খবর। এবার এক ধাক্কায় বেশ অনেকগুলি ট্রেন বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নিল পূর্ব রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। মূলত দুর্যোগের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

কোন কোন ট্রেন বাতিল

পূর্ব রেলের তরফে বলা হচ্ছে, আগামীকাল ২৬ মে রবিবার বাতিল থাকবে ট্রেন নম্বর ২২৮৯৭ হাওড়া দিঘা কান্ডারী এক্সপ্রেস, ট্রেন নম্বর ০৮১৩৭ পাঁশকুড়া দীঘা মেমু, ট্রেন নম্বর ০৮১৩৯ পাঁশকুড়া দীঘা ইএমইউ, ট্রেন নম্বর ২২৮৯৮ হাওড়া দীঘা কান্ডারী এক্সপ্রেস। এরপর আগামী ২৭মে সোমবার বাতিল থাকবে ট্রেন নম্বর ০৮১৩৬ দীঘা পাঁশকুড়া মেমু, ট্রেন নম্বর ০৮১৩৮ দিঘা পাঁশকুড়া মেমু। রেল আরও জানাচ্ছে, পুরী-দিঘা ২২৮৯০ যে ট্রেনটি সপ্তাহে যাতায়াত করে সেটি শনিবার খড়গপুরে এসে যাত্রা শেষ করবে। ২২৮৮৯ দীঘা পুরী সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেনটি খড়গপুর থেকে রবিবার যাত্রা শুরু করবে।

‘রেমাল’ নিয়ে সতর্কতা জারি

ঘূর্ণিঝড় রেমালের আশঙ্কায় ইতিমধ্যে মৎস্যজীবীদের সতর্ক করেছে উপকূল রক্ষা বাহিনী। জানা যাচ্ছে, ল্যান্ডফলের সময়ে রেমালের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৩৫ কিমি। আজ সন্ধ্যে বা বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে পরিণত হবে গভীর নিম্নচাপটি। এরপর এটি আগামীকাল রবিবার মধ্যরাতে বাংল-বাংলাদেশ উপকূল ঘেঁষে থাকা জায়গায় ল্যান্ডফল করবে। সাগর দ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে আছড়ে পড়বে এই রেমাল। অন্যদিকে বকখালি, ফ্রেজারগঞ্জ, সাগর থানায় মাইকে সতর্কতা প্রচার চালানো হচ্ছে প্রশাসনের তরফে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X