মাত্র অষ্টম শ্রেণী পাশেই চাকরি, বাঁকুড়া আদালতে হচ্ছে নিয়োগ, বেতন ৭৪,০০০ টাকা অবধি

Published on:

Bankura District Court Recruitment 2024

অষ্টম শ্রেণী পাশে ভালো চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার বাঁকুড়া আদালতে বহু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। আপনার শিক্ষাগত যোগ্যতা যদি মাত্র অষ্টম শ্রেণী হয়ে থাকে তাহলে চিন্তা করতে হবে না। বেতন হতে পারে ৭৪,০০০ টাকা অবধি। আবেদনের শেষ তারিখ ২৪ মে, ২০২৪।

Bankura District Court Recruitment 2024

এক ধাক্কায় ৯৯টি শূন্যপদে লোক নেওয়া হবে। জানা গিয়েছে, আপার ডিভিশন ক্লার্ক (৯), লোয়ার ডিভিশন ক্লার্ক (৩৯), সিল বেলিফ (৩), প্রোসেস সার্ভার (৯) এবং গ্রুপ ডি (৩৯)।

শিক্ষাগত যোগ্যতা

আপার ডিভিশন ক্লার্কে আবেদন করতে হলে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা অবশ্যই স্নাতক হতে হবে। অন্যদিকে লোয়ার ডিভিশন ক্লার্কে চাকরি পেতে হলে প্রার্থীকে দশম অথবা দ্বাদশ শ্রেণী পাশ হতে হবে। সিল বেলিফ পদে চাকরি পেতে হলে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক হতে হবে। প্রোসেস সার্ভারের পদে কাজ পেতে হলে প্রার্থীকে দশম এবং গ্রুপ ডি পদে চাকরি পেতে চাইলে আবেদনকারীকে অষ্টম শ্রেণী পাশ করা থাকতে হবে।

বয়সসীমা

আপার ডিভিশন ক্লার্কে চাকরি পেতে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। লোয়ার ডিভিশন ক্লার্কে আবেদন করতে প্রার্থীর বয়স ১৮-৪০ বছর হতে হবে। সিল বেলিফ পদে চাকরি পেতে হলে আবেদনকারীর বয়স ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। অন্যদিকে, প্রোসেস সার্ভার পদে কাজ পেতে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ এবং গ্রুপ ডি পদ অর্থাৎ পিওন, নাইট গার্ড পদে চাকরি পেতে হলে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

WhatsApp Community Join Now

বেতন

আপার ডিভিশন ক্লার্কে চাকরি পেলে আপনার বেতন হতে পারে ২৮,০০০ থেকে ৭৪,০০০ টাকার মধ্যে। এদিকে লোয়ার ডিভিশন ক্লার্কে আপনার চাকরি পাকা হলে বেতন হতে পারে ২২,০০০ থেলে ৫৮,০০০ টাকার মধ্যে। সিল বেলিফ পদে চাকরি পেলে আপনার বেতন হতে পারে ২২,০০০ থেকে ৫৮,০০০ টাকার মধ্যে। প্রোসেস সার্ভার পদে চাকরি হলে আপনার বেতন হতে পারে ২২,০০০ থেকে ৪৫,০০০ টাকার মধ্যে এবং গ্রুপ ডি পদে চাকরি হলে পেয়ে যাবেন ১৮,০০০ থেকে ৪৫,০০০ টাকার মধ্যে।

আবেদন ফি

আপার ডিভিশন ক্লার্কে আবেদন করতে হলে ৫০০ টাকা সাধারণ শ্রেণীদের এবং এসসি বা এসটি হলে ৩০০ টাকা খরচ করতে হবে। লোয়ার ডিভিশন ক্লার্কের চাকরির জন্য ৩০০ টাকা সাধারণ শ্রেণীদের এবং ST, SC দের খরচ করতে হবে ২০০ টাকা। অন্যদিকে সিল বেলিফ পদে চাকরির জন্য আবেদন করতে হলে সাধারণ শ্রেণী প্রার্থহীদের ৩০০ টাকা এবং ST, SC দের খরচ করতে হবে ২০০ টাকা মতো, পোসেস সার্ভার পদের চাকরি পেতে সাধারণ প্রার্থীদের খরচ করতে হবে ২০০ টাকা মতো এবং এসসি,এসটিদের খরচ করতে হবে ১৫০ টাকা। এবার আসা যাক গ্রুপ ডি প্রসঙ্গে। এই পদে চাকরি পেতে চাইলে সাধারণ শ্রেণীর প্রার্থীদের ২০০ টাকা এবং এসসি, এসটিদের খরচ করতে হবে ১৫০ টাকা মতো।

বাছাই পর্ব

বাঁকুড়া জেলা আদালতের নিয়োগের জন্য বাছাই প্রক্রিয়ায় লিখিত পরীক্ষা, কম্পিউটার দক্ষতা পরীক্ষা এবং ব্যক্তিত্বের মূল্যায়ন সহ বেশ কয়েকটি পরীক্ষা নেওয়া হবে। বাঁকুড়া জেলা আদালতে নিয়োগের জন্য আবেদন করার জন্য, প্রার্থীদের অবশ্যই আদালতের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং অনলাইন আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদনের জন্য https://bankura.dcourts.gov.in/ -এই ওয়েবসাইটে যেতে হবে।

সঙ্গে থাকুন ➥
X