দিতে হবে না কোন পরীক্ষা, ইন্টারভিউতেই মিলবে রেলের চাকরি, এভাবে করুন আবেদন

Published on:

Indian Railways Jobs

রেলে চাকরি করার স্বপ্ন দেখছেন? তাহলে আপনার জন্য রইল বাম্পার সুখবর। আর এই সুখবর দিল খোদ রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন একদম। রেলের এবার একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। আপনিও যদি রেলে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। জানা গিয়েছে, রেল বিকাশ নিগম লিমিটেডের বেশ কিছু পদে চাকরির বিজ্ঞপ্তি জারি হয়েছে। আবেদনের শেষ তারিখ ২১ জুন, ২০২৪।

পদ সংখ্যা ও পদের নাম

রেল বিকাশ নিগম লিমিটেডে এক্সিকিউটিভ এইচআর এবং এক্সিকিউটিভ এইচআর এবং আইটি পদের জন্য ২ জনকে নেওয়া হবে।

বেতন কাঠামো

আপনার চাকরি যদি এক্সিকিউটিভ এইচআর পদে হয়ে যায় তাহলে আপনার মাসিক বেতন হতে পারে ৫৩,৬৯০ টাকা। অন্যদিকে 53690 এক্সিকিউটিভ এইচআর এবং আইটি পদের জন্য নির্বাচিত প্রার্থীরা মাসিক ৫০,৯৬০ টাকা বেতন পাবেন।

বয়সসীমা

আপনিও যদি উল্লিখিত পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে তাহলে আপনার সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত হতে হবে।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

আপনিও যদি এক্সিকিউটিভ (এইচআর) পদে আবেদন করতে চান তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বি-কম বা বি-এসসি ডিগ্রি থাকা বাধ্যতামূলক। এছাড়া এক্সিকিউটিভ এইচআর ও আইটি পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন টেকনোলজিতে বি-ই বা বি-টেক ডিগ্রি থাকতে হবে। এমবিএ করা থাকলেও ভালো হবে। এখানে একটি বিষয় বলে রাখা ভালো, এই দুই পদে চাকরি কিন্তু স্থায়ী নয়। এটা চুক্তিভিত্তিক। কাজের মেয়াদ ১ বছর।

আবেদন প্রক্রিয়া

অনলাইন নয়, আপনাকে অফলাইনে আবেদন করতে হবে। অফলাইনে আবেদন করার ঠিকানা হল “Dispatch Section, Ground Floor, August Kranti Bhawan, Bhikaji Kama Place, R.K.Puram, New Delhi – 110066” ।

বাছাই পর্ব

ব্যক্তিগত ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী নির্বাচন করবে রেল বিকাশ নিগমে।

সঙ্গে থাকুন ➥
X