সাতসকালে হাওড়া লাইনে লাইনচ্যুত লোকাল ট্রেন, চরম ভোগান্তি যাত্রীদের

Published on:

local-train

হাওড়াঃ মঙ্গলবার সাত সকালে বড় ঘটনা ঘটে গেল বাংলায়। ফের একবার লাইনচ্যুত হয়ে গেল লোকাল ট্রেন। দ্বিতীয় কর্মব্যস্ত দিনে এরকম ঘটনা যে ঘটবে সেটা হয়তো স্বপ্নেও কেউ ভাবতে পারেননি। এদিকে ট্রেনের লাইনচ্যুত হওয়ার ঘটনায় নতুন করে সাধারণ মানুষের মধ্যে ট্রেন নিয়ে আতঙ্কের সৃষ্টি হল।

কী ঘটেছিল

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কী ঘটেছিল? তাহলে বিশদে জানত চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। আজ মঙ্গলবার সকাল সকাল ৭:০৫ মিনিট নাগাদ হাওড়া মেন লাইনে লকাল ট্রেন লাইনচ্যুত হয়ে যায়। ডাউন শেওড়াফুলি লোকাল ট্রেনটি লিলুয়ায় লাইনচ্যুত হয়ে যায় বলে খবর। চালকের তৎপরতায় বড়সড় কোনও দুর্ঘটনা থেকে রক্ষা মেলে। আপ লাইনের চালক ট্রেন থামানোয় বিপদ থেকে রক্ষা পাওয়া যায়।

অফিস টাইমে চরম ভোগান্তি

এদিকে অফিস টাইমে এরকম লাইনচ্যুত হওয়ার ঘটনায় যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, সকাল থেকে হাওড়া-বর্ধমান মেন শাখায় আপাতত আপ লাইন ধরে ধীর গতিতে ট্রেন এগোলেও ডাউন লাইনে ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে। স্বাভাবিকভাবেই এহেন ঘটনায় সকলের মাথায় হাত পড়েছে।

কী জানাচ্ছে পূর্ব রেল?

পূর্ব রেলের আধিকারিকরা জানাচ্ছেন, আজ মঙ্গলবার সকালে শেওড়াফুলি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে যাচ্ছিল একটি ফাঁকা লোকাল ট্রেন। লিলুয়া স্টেশনের কাছে ট্রেনটির ডাউন মেন লাইন থেকে রিভার্স লাইনে ওঠার কথা ছিল। যদিও কিছু বুঝে ওঠার আগেই ফাঁকা লোকাল ট্রেনটি সকাল ৭:০৫ মিনিট নাগাদ লাইনচ্যুত হতে যায়। দাঁড়িয়ে পড়ে একের পর এক ট্রেন। ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন, ‘দ্রুত গতিতে পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। কী কারণে লোকাল ট্রেনটি লাইনচ্যুত হল, সবিস্তারে তার তদন্ত করে দেখা হবে। যাত্রী এবং রেলকর্মীদের সুরক্ষা সর্বদাই অগ্রাধিকার পেয়ে এসেছে। তার জন্য আমাদের যা যা প্রয়োজনীয়, আমরা তা করব।’

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X