হাইব্রিড থেকে EV, বাজারে কাঁপাতে আসছে Maruti Suzuki-র এই ৫ গাড়ি

Published on:

maruti-ev

কলকাতাঃ জীবনে একবার হলেও গাড়ি কেনার শখ কার না থাকে। আপনারও আছে নিশ্চয়ই? কিন্তু কোন গাড়ি কিনবেন সে বিষয়ে কিছু ঠিক করে উঠতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। যারা হাইব্রিড থেকে শুরু করে ইভি গাড়ি কেনার পরিকল্পনা করছেন তাঁদের জন্য তো আবার বিশেষভাবে রয়েছে সোনায় সোহাগা খবর।

গাড়ির বাজারে আগামী কিছু দিনের মাথায় বিভিন্ন কোম্পানির একদম লেটেস্ট গাড়ি লঞ্চ হবে। এদিকে এই গাড়িগুলি কবে লঞ্চ হবে সেদিকে রীতিমতো পাখির চোখ করে তাকিয়ে আছেন সকলে। Maruti Suzuki আগামী দিনে এমন ৫টি গাড়ি লঞ্চ করতে চলেছে যেটি সম্পর্কে দেখলে এবং শুনলে আপনি আর অপেক্ষা করতে পারবেন না।

2024 Maruti Suzuki Dzire- আজ এই প্রতিবেদনে আলোচনা হবে 2024 Maruti Suzuki Dzire গাড়িটিকে নিয়ে। এমনিতেই মারুতি কোম্পানির Dzire গাড়িটি সকলের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। তবে এবার পালা নতুন মডেলের। লঞ্চ হবে সেডান গাড়ির।

Maruti Suzuki Grand Vitara 7 Seater- এবার আসা যাক Maruti Suzuki Grand Vitara 7 Seater গাড়ির কথায়। এটি মারুতির এক বিলাসবহুল গাড়ি হতে চলেছে। যাদের পরিবার একটু বড় তাঁদের জন্য এই গাড়িটি একদম আদর্শ হিসেবে প্রমাণিত হতে পারে। এক রিপোর্ট অনুসারে, Maruti Suzuki Grand Vitara 7 Seater গাড়িটি খুব সম্ভবত ২০২৫ সালের প্রথম দিকে লঞ্চ করতে পারে। এর ফিচার ও স্পেসিফিকেশন বর্তমানে ভিটারার যে ৫ আসনের হাইব্রিড মডেলটি আছে তার মতোই হতে পারে।

WhatsApp Community Join Now

Maruti Suzuki Baleno Facelift- গাড়ি প্রেমীদের জন্য রয়েছে সুখবর। কারণ খুব শীঘ্রই মারুতি কোম্পানি Maruti Suzuki Baleno Facelift গাড়িটি লঞ্চ করতে চলেছে। এই গাড়িটির বাজারে দেখার জন্য গাড়ি প্রেমীরা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই প্রিমিয়াম হ্যাচব্যাক ব্যালেনোর ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করবে মারুতি। চলতি বছরের সেপ্টেম্বর মাসের দিকে Suzuki Baleno Facelift গাড়িটি লঞ্চ করতে পারে কোম্পানি। নতুন এই গাড়িটিতে আপডেটেড বাম্পার, অ্যালয় চাকা এবং পরিবর্তিত ডিজাইন সহ লঞ্চ করবে মারুতি।

Maruti Suzuki Fronx Hybrid- হ্যাঁ কোম্পানি এবার এই Fronx Hybrid নামের একটি হাইব্রিড গাড়ি বাজারে লঞ্চ করতে চলেছে। হাইব্রিড মডেলের এই গাড়িতে ইঞ্জিন ছাড়াও ব্যাটারি চালিত মোটর থাকবে। Fronx Hybrid গাড়িটিও ২০২৫ সালে লঞ্চ হতে পারে বলে খবর।

Maruti Suzuki eVX- যারা ইলেক্ট্রিক গাড়ি ভালোবাসেন তাঁদের জন্য সুখবর রয়েছে মারুতির তরফে। জানা গিয়েছে, মারুতি সুজুকির প্রথম বৈদ্যুতিক গাড়ি EVX ২০২৫ সালে লঞ্চ করা হবে। বড় গাড়ি সংস্থাগুলির মধ্যে মারুতি সুজুকিই সম্ভবত একমাত্র কোম্পানি যাদের কোনও ইলেকট্রিক গাড়ি নেই। গাড়িটি সিঙ্গেল চার্জে ৫৫০ কিলোমিটার ছুটতে পারে।

সঙ্গে থাকুন ➥
X