ভ্যপসা গরম কাটিয়ে দক্ষিণবঙ্গে আজ বৃষ্টি! ভিজবে ৬ জেলা, আবহাওয়ার বড় খবর

Published on:

weather-rain

কলকাতাঃ অপেক্ষার অবসান ঘটিয়ে ফের একবার জেলায় জেলায় অত্যন্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। ঘূর্ণিঝড় ‘রেমাল’ গেলেও এর প্রভাব বাংলার জেলায় জেলায় এখনও বিদ্যমান। শুধুমাত্র বাংলায় বললে ভুল হবে, উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্য যেমন আসাম, মিজোরাম, মণিপুরে রীতিমতো প্রকৃতির তাণ্ডব রূপ চলছে। অন্যদিকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ আজ বৃহস্পতিবার সকাল থেকেই মেঘলা। সেইসঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। বৃষ্টি কি হবে? এই নিয়ে সাধারণ মানুষ প্রশ্ন তুলেছেন। বাড়ি থেকে বেরোনোর আগে বা যারা ইতিমধ্যে বাইরে আছেন তাঁরা জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

উত্তরবঙ্গের আবহাওয়া

ঘূর্ণিঝড় ‘রেমাল’ এখন ক্রমে শক্তি ক্ষয় করে নিম্নচাপে পরিণত হয়েছে। এখন নিম্নচাপ রেমালের কারণে উত্তরবঙ্গের উপরে জমে থাকা জলীয় বাষ্প থেকে আজ ও আগামী কয়েক দিন উত্তরবঙ্গে ব্যাপকভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। এছাড়া মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পঙ-এ। বৃষ্টি হবে মালদহ এবং সুই দিনাজপুরে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বুলেটিন অনুযায়ী, আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, বীরভূম, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়ায়।

বাংলায় বর্ষা

বাংলায় কবে বর্ষা ঢুকবে? সেই নিয়ে মানুষের প্রশ্নের শেষ নেই। ইতিমধ্যে আন্দামানে বর্ষার আগমন ঘটেছে। কেরালাতেও ঢুকবে ঢুকবে করছে। এহেন পরিস্থিতিতে বাংলায় কবে বর্ষা আসবে সেই নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও জানা যাচ্ছে, ১০ জুনের মধ্যে বঙ্গে পা রাখতে পারে বর্ষা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X