জ্যোতিপ্রিয়র পর এবার ঋতুপর্ণা! রেশন দুর্নীতি মামলায় ED-র ফাঁসে অভিনেত্রী

Published on:

rituparna-sengupta

কলকাতাঃ এ যে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসার সমান ঘটনা ঘটে গেল। রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করা থেকে শুরু করে জিজ্ঞাসাবাদের বিষয়ে সমগ্র বাংলায় শোরগোল ফেলে দিয়েছে। লোকসভা ভোটের মুখে বাংলায় এই রেশন দুর্নীতি নিয়ে যথেষ্ট অস্বস্তির মধ্যেও যে সরকার রয়েছে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু এবার এই ঘটনায় এমন একজনকে ইডি তলব করল যেটা জানার জন্য হয়তো কেউই মানসিকভাবে প্রস্তুত ছিলেন না।

বিখ্যাত অভিনেত্রীকে তলব

কিছু কি আন্দাজ করছেন? তাহলে জানিয়ে রাখি, এবার এই রেশন দুর্নীতিকাণ্ডে বিখ্যাত বাঙালি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। আগামী সপ্তাহের মধ্যে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কবে হাজিরা

ইডি সূত্রে খবর, নতুন মাসের প্রথম দিকে অর্থাৎ আগামী ৫ জুনের মধ্যে অভিনেত্রী ঋতুপর্ণাকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইডি সূত্রে খবর, আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু তথ্য যাচাইয়ের জন্য অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির আধিকারিকরা।

রোজভ্যালিকান্ডেও নাম জড়িয়েছে অভিনেত্রীর

এর আগে ২০১৯ সালের জুলাই মাসে ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছিল ইডি। রোজভ্যালিকান্ডে এই তলব ছিল। রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেত্রী বলে অভিযোগ। ইডির নজরে রয়েছে ঋতুপর্ণার বিদেশ ভ্রমণের অর্থের উৎস। এই নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে।

WhatsApp Community Join Now

রেশন দুর্নীতি কাণ্ডে এর আগে ৬টি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল হাই কোর্ট। বলা হয়েছিল, ওই মামলাগুলির তদন্ত করতে পারবে না রাজ্য পুলিশ। সেই অন্তর্বর্তী স্থগিতাদেশ আগামী ২৪ জুন অবধি বহাল রাখা হয়েছে। যাইহোক, এই ঘটনায় ২০২৩ সালের অক্টোবর মাসে রেশন দুর্নীতিকাণ্ডে ম্যারাথন তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার হন জ্যোতিপ্ৰিয় মল্লিক।

সঙ্গে থাকুন ➥
X