মাসের শুরুতেই ব্যাপক দাম কমল রান্নার গ্যাসের, খুশিতে লাফাচ্ছেন দেশবাসী

Published on:

lpg-cylinder

লোকসভা ভোটের সপ্তম এবং শেষ দফার দিন বিরাট চমক পেলেন ভারতবাসী। ঝপ করে কমে গেল রান্নার গ্যাসের দাম। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। ৭২ টাকা মতো কমে গেল রান্নার গ্যাসের দাম বলে জানা গিয়েছে। আরো বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

দাম কমল গ্যাসের

জানা গিয়েছে, আজ শনিবার ১ জুন আবারও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছে দেশের তেল বিপণন কোম্পানিগুলো। এই নিয়ে টানা তৃতীয় মাসে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমানো হল সরকারের তরফেও। কিন্তু ১৪.২ কেজি ওজনের দেশীয় সিলিন্ডারের দামে এখনও কোনও পরিবর্তন আনেনি সংস্থাগুলি। আইওসিএলের ওয়েবসাইট অনুযায়ী, নতুন হারগুলি ১ জুন ২০২৪ থেকে কার্যকর করা হবে। আজ ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ শুরু হয়েছে৷ ফল বেরোবে ৪ জুন। সপ্তম দফার ভোট শুরুর আগেই ভোর ছ’টায় বাণিজ্যিক এলপিজি গ্রাহকদের বড়সড় উপহার দিয়েছে সংস্থাগুলি।

কোন শহরে কত কমল গ্যাসের দাম

বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের নতুন দামের কথা বললে দিল্লিতে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৬৯.৫০ টাকা অবধি কমানো হয়েছে। অন্যদিকে কলকাতায় ৭২ টাকা, মুম্বইয়ে ৬৯.৫০ টাকা এবং চেন্নাইয়ে ৭০.৫০ টাকা অবধি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কমানো হয়েছে। যদিও ঘরোয়া রান্নার গ্যাসের দাম কমানো হয়নি, একই রয়েছে।

আরও পড়ুনঃ কলকাতা, বর্ধমান সহ দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা: আজকের আবহাওয়া

গত মাসের এপ্রিলে বাণিজ্যিক সিলিন্ডারের দাম প্রায় ৩০ টাকা কমানো হয়েছিল। পরে মে মাসের শুরুতে ১৯ টাকা দাম কমানো হয়। মে মাসে দাম কমার পর নয়াদিল্লিতে সিলিন্ডারের দাম ছিল ১৭৪৫.৫০ টাকা, কলকাতায় ১৮৫৯ টাকা, মুম্বইয়ে ১৬৯৮.৫০ টাকা, চেন্নাইয়ে ১৯১১ টাকা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X