অবশেষে এল সুখবর, এবার এই রুটে ছুটবে বন্দে ভারত স্লিপার

Published on:

Ashwini Vaishnaw

যত সময় এগোচ্ছে দেশজুড়ে ততই যেন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের চাকা আরো বেশি বেশি করে গড়াচ্ছে। যত সময় এগোচ্ছে ততই এই সেমি হাইস্পিড ট্রেনের জনপ্রিয়তা বাড়ছে সাধারণ মানুষের মধ্যে। অনেকে এই ট্রেনটিকে আবার বুলেট ট্রেনের সঙ্গে তুলনা করেন। যাইহোক ইতিমধ্যে দেশের বলতে গেলে সব কটি রাজ্যেই এই ট্রেন চলছেম তবে এবার এই ট্রেনের অন্য আরেকটি সংস্করণ আসার পালা, অর্থাৎ এবার দেশে আসতে চলেছে প্রথম স্লিপার ভারত এক্সপ্রেস ট্রেন । শুনতে অবাক লাগলেও এটাই দিনের আলোর মতো সত্যি। জানা গেল কোন রুটে চলবে এই স্লিপার বন্দে ভারত এক্সপ্রেস।

কোথায় তৈরি হচ্ছে বন্দে ভারত স্লিপার

রেল সূত্রে খবর, বন্দে ভারত স্লিপার ট্রেনগুলি ভারত অর্থ মুভার্স লিমিটেড এবং ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টারিতে এই ট্রেনগুলি কামরা জোরকদমে তৈরি হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলেই এই বছরই বন্দে ভারত স্লিপার ট্রেনের পথচলা শুরু হয়ে যাবে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন রুটে ছুটবে এই ট্রেন?  বাংলায় ছুটবে কি এই ট্রেন? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

কোন রুটে দৌড়াবে এই ট্রেন

সবকিছু ঠিকঠাক থাকলে পুনে এবং সিকান্দ্রাবাদের  মধ্যে প্রাথমিক পর্যায়ে এই স্লিপার বন্দে ভারত ট্রেনের পথচলা শুরু হবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। ইতিমধ্যে বন্দে ভারত ট্রেন নিয়ে দেশবাসীর মাতামাতির শেষ নেই। এই ট্রেন সকলের মধ্যে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে কয়েক বছরে। তবে এবার বন্দে ভারতের স্লিপার ভার্সেন নিয়ে সকলের মধ্যে এক আলাদাই উত্তেজনা কাজ করছে। এই ট্রেন চালু হওয়ার দিন গুনছেন সকলে।

এই ট্রেনে একবার উঠলেই সকলের ভ্রমণের আনন্দ দ্বিগুণ হয়ে যেতে পারে। কারণ এই ট্রেনে থাকছে অত্যাধুনিক ফিচার্স। যেমন সেন্সর লাইটনিং, ঝাঁ চকচকে সিট, বাথরুম, অটোমেটিক দরজা, সাউন্ড প্রুফিং এবং প্রতিটি কোচে প্যান্ট্রির ব্যবস্থা ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X