বইবে ৪০ থেকে ৫০ কিমি বেগে হাওয়া, আজ বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের ৮ জেলা

Published on:

imd-weather-rain-monsoon

কলকাতাঃ মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়ে গেছে লোকসভা ভোটের গণনা। তবে ভোট গণনার দিন বাংলার আবহাওয়া (Weather) কেমন থাকবে জানেন? এই নিয়ে এসে গেল বিরাট আপডেট। আপনিও তাহলে বাড়ি থেকে বেরনোর আগে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

বিগত কয়েকদিন ধরে প্যাচপ্যাচে আবহাওয়ার কারণে কমবেশি সকলেরই হাল বেহাল হয়ে গিয়েছে। বাড়ি থেকে বেরোতে গেলেই অনেকে আঁতকে উঠছেন। তবে স্বস্তির বৃষ্টি কি নামবে? এই নিয়ে সকলেই প্রশ্ন তুলেছেন। এদিকে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ মঙ্গলবার থেকেই কলকাতা সহ জেলায় জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হল। সেইসঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। এছাড়া উত্তরবঙ্গের ৫ জেলাতেও ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল।

উত্তরবঙ্গের আবহাওয়া

সকাল থেকেই মেঘ রোদের খেলা শুরু হয়েছে বাংলার আকাশে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ উত্তরবঙ্গের বহু জেলা যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হল। আজ অতি ভারী বৃষ্টির জন্য বিশেষ সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার এবং জলপাইগুড়িতে। বইবে ঝোড়ো হাওয়াও। আর এই হাওয়ার গতিবেগ হতে পারে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম এবং পূর্ব বর্ধমান, পুরুলিয়া, নদীয়া, হুগলী, বাঁকুড়া, ঝাড়গ্রাম, কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা। জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ারও সতর্কতা জারি করা হয়েছে। বইতে পারে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘণ্টা বেগে।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X