দৈনিক বেতন ৫০০ টাকা, মাধ্যমিক পাশে রাজ্যের কর্মী নিয়োগ শুরু বাংলায়

Published on:

civic-v

কলকাতাঃ আপনিও কি ভালো চাকরি খুঁজছেন? আপনারও কি শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। বাংলার চাকরি প্রার্থীদের কাছে একাধিক পদে চাকরি পাওয়ার হাতে গরম সুযোগ থাকছে। সর্বোপরি ঘণ্টার পর ঘণ্টা কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই প্রার্থী নিয়োগ করা হবে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন পদে লোক নেওয়া হচ্ছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। আবেদনের শেষ তারিখ ৪ জুন, ২০২৪।

পদের নাম ও সংখ্যা

রাজ্যের আইনি দফতরের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্যের Parallegal Volunteer পদে লোক নেওয়া হবে। মোট ২টি আসনে কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি বাংলা সর্বোপরি ভারতের নাগরিক হয়ে থাকেন তাহলে অবশ্যই এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি অনুসারে, চুক্তিভিত্তিক ভলেন্টিয়ার নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীর কী কী শিক্ষাগত যোগ্যতা জরুরি? তাহলে জানিয়ে রাখি, আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক অথবা সমতুল্য যে কোনো পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দা হতে হবে। এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, পুরুষরা কিন্তু এই পদের জন্য আবেদন জানাতে পারবেন না। শুধুমাত্র মহিলা প্রার্থীরাই এই Parallegal Volunteer পদের জন্য আবেদন জানাতে পারবেন।

বয়সসীমা

আবেদনকারীর ন্যুনতম বয়স হতে হবে ১৮ বছর।

WhatsApp Community Join Now

বেতন কাঠামো

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদে যদি আপনার চাকরি হয়ে যায় তাহলে আপনাকে দৈনিক ৫০০ টাকা করে দেওয়া হবে।

আবেদন কীভাবে করবেন

নিজের একটা বায়োডেটা বানাতে হবে। এরপর সেই জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের অফিস, জেলা আদালত চত্বর, বালুরঘাট, দক্ষিণ দিনাজপুর… এই ঠিকানায় সশরীরে যেতে হবে ইন্টারভিউ দিতে।

সঙ্গে থাকুন ➥
X