হু হু করে নামবে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস: আজকের আবহাওয়া

Published on:

South Bengal Weather

জুন মাসের বেশ কয়েকটি দিন কেটে গেলেও ভ্যাপসা গরম যেন কিছুতেই যেতে চাইছেন। বাড়ি হোক বাড়ির বাইরে, সকলেরই কমবেশি শরীর ঘামে ভিজে চপচপ করছে। কবে এই গরম থেকে মুক্তি মিলবে? এই উত্তর জানা নেই কারোর। উত্তরবঙ্গের আবহাওয়া মনোরম থাকলেও পচা ও ঘর্মাক্ত গরমে হাল বেহাল হয়র যাচ্ছে দক্ষিণবঙ্গের মানুষের। সুদিন কি ফিরবে? আজ বৃহস্পতিবার লক্ষ্মীবারে কি বাংলায় বৃষ্টি হবে? জেনে নিন কী বলছে আলিপুর আবহাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ ও আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে জানেন? জানা যাচ্ছে, আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে ভেপসা গুমোট গরম অনুভব হবে। কিছু জায়গায় আংশিক মেঘলা আকাশ থাকলেও তীব্র ঘর্মাক্ত অস্বস্তিকর গরম অনুভব হবে। এদিকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সব বৃষ্টির সম্ভাবনা থাকলেও কলকাতা তার পার্শ্ববর্তী অঞ্চলে তীব্র গরম অনুভূতি হবে। যদিও আজ মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব বর্ধমান, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। সেইসঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে হাওয়া।

এদিকে উষ্ণ এবং আদ্রতাজনিত আবহাওয়া বিরাজ করবে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়া জেলায়।

উত্তরবঙ্গের আবহাওয়া

তীব্র দহনজ্বালায় দক্ষিণবঙ্গ পুড়লেও অন্যদিকে উত্তরবঙ্গে দফায় দফায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর। এছাড়া বাকি জেলাগুলি যেমন মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। সেইসঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X