বাড়তে চলেছে একসাথে বহু জিনিসের দাম, মাথায় হাত মধ্যবিত্তের

Published on:

Price hike

জুন মাস ঢুকতেই দেশের কোটি কোটি সাধারণ মানুষের মাথায় যেন বাজ ভেঙে পড়েছে। কারণ এক ধাক্কায় অনেকটাই বেড়ে গেল নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। এর জেরে সাধারণ মানুষের পকেটে আগামী দিনে ব্যাপক চাপ পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। নিত্য প্রয়োজনীয় জিনিস যেমন দুধ থেকে শুরু করে টোল ট্যাক্সের টাকা এক লাফে বেশ অনেকটাই বেড়ে গিয়েছে। আরও বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

টোল ট্যাক্স

যারা গাড়ি চালান তাদের জন্য রয়েছে খুবই খারাপ খবর। আসলে এবার দেশজুড়ে বেড়েছে টোল ট্যাক্সের দাম। ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার এক আধিকারিক জানিয়েছেন, ৩ জুন থেকে করের হার ৩-৫ শতাংশ বাড়ানো হয়েছে।

দুধের দাম আকাশছোঁয়া

এবার নতুন মাসে এবং ভোটের পরেই আমুল দুধের সব ভ্যারিয়েন্টের দাম বাড়িয়ে দিয়েছে সরকার। ৩ জুন থেকে আমুল দুধের দাম লিটার প্রতি ২ টাকা করে বাড়ছে। দেশে এমন অনেক পরিবারই রয়েছে যেখানে শিশুর মুখে দুবেলা দুধ তুলে দিতে গিয়ে হিমশিম খায়। সেখানে এই দাম বৃদ্ধির জেরে অনেকের মাথাতেই চিন্তার বাজ ভেঙে পড়েছে।

টিভি, ফ্রিজ, এসির দাম বৃদ্ধি

এবার মানুষের বিনোদনের ওপরেও রীতিমতো কোপ পড়েছে রীতিমতো। কিছুদিনের মধ্যেই বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টিভি, ফ্রিজ, এসির দাম ৩ থেকে ৭ শতাংশ অবধি বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Community Join Now

তেলের দাম বৃদ্ধি

সাধারণ মানুষের হেঁশেলেও বিরাট কোপ পরতে চলেছে। কারণ এবার বেড়ে গেল সর্ষের তেলের দামও। এছাড়াও ডাল, শস্য সহ অন্যান্য জিনিসপত্রের দাম বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করছেন দেশের সাধারণ মানুষ।

সঙ্গে থাকুন ➥
X