সোনা-দানা অতীত, ভোট মিটতেই পার্থ চট্টোপাধ্যায়ের আরো সম্পত্তির হদিশ পেল ED!

Published on:

Partha Chatterjee

ফের একবার রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দিলেন জেলবন্দী পার্থ চট্টোপাধ্যায়। বিগত ২ বছর ধরে প্রেসিডেন্সি জেলে বন্দী। ঝাঁ চকচকে, বিলাসবহুল জীবন ছেড়ে এখন পার্থর ঠিকানা জেল। তবে জেলবন্দী অবস্থাতেই এমন এক ঘটনা ঘটে গেল যা শোনা বা জানার জন্য হয়তো কেউ প্রস্তুত ছিলেন না। এবার পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল সম্পত্তির সন্ধান পেল ইডি। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি।

পার্থর আরো অনেক সম্পত্তি বাজেয়াপ্ত

সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে এবার পার্থ চট্টোপাধ্যায়ের অনেক সম্পত্তির খোঁজ পেয়েছে ইডি। পার্থের আরও অন্তত ৫টি সম্পত্তি রয়েছে সেই বোলপুরেই রয়েছে বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির। এখন নিশ্চয়ই ভাবছেন যে ফের কি সোনা দানা বা টাকার পাহাড় উদ্ধার হল? উত্তর হল না। আসলে ৫টি সম্পত্তি হল জমি। যার বাজার মূল্য কয়েক কোটি টাকা! তবে এই সম্পত্তিগুলি কিন্তু পার্থের নামে নেই। এই পাঁচটি সম্পত্তির নথিতে নাম রয়েছে পার্থ ঘনিষ্ঠের এক ব্যক্তির।

২০২২ সালে গ্রেফতার পার্থ, অর্পিতা

আজ থেকে ২ বছর আগে এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগে বিপুল সোনা দানা, সম্পত্তি সহ রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী, শিখামন্ত্রীকে গ্রেফতার করে ইডি।শুধু তাই নয়, পার্থ-র বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে রীতিমতো টাকার পাহাড় উদ্ধার করে ইডি।

২০২২ সালে বাংলায় ঘটে যাওয়া এই ঘটনা মানুষ কোনওদিন ভুলতে পারবেন না কিনা সন্দেহ। অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ৫০ কোটি টাকা সহ কেজি কেজি সোনার গয়না উদ্ধার করে তদন্তকারী সংস্থা। তাঁকেও গ্রেফতার হতে হয় শেষমেষ। এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক টানা হ্যাঁচরাও কম হয় না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X