গুমোট গরমের মধ্যেই দক্ষিণবঙ্গের ৯ জেলায় বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টির পূর্বাভাস: আজকের আবহাওয়া

Published on:

South bengal weather

গুমোট গরমে নাজেহাল পরিস্থিতি দক্ষিণবঙ্গের মানুষের। কবে আবহাওয়ার উন্নতি হবে সেই উত্তর খুঁজছেন সকলে। মূলত অতিরিক্ত জলীয়বাষ্প সঞ্চালের কারণে এবং আকাশ প্রধানত পরিষ্কার থাকার কারণে পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জায়গাতেই অস্বস্তিকর গরম অনুভূত হচ্ছে এবং আগামী কয়েকদিন হবে। জানলে আঁতকে উঠবেন, প্রায় সমস্ত জায়গাতেই অনুভূতি সূচক গরম ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে। তবে আজশুকর্বার দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে জানতে ইচ্ছুক? তাহলে জেনে নিন।

উত্তরবঙ্গের আবহাওয়া

শুক্রবার উত্তরবঙ্গের ৫ জেলা যেমন দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ এবং ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। অন্যদিকে বাকি তিন জেলা যেমন মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

অনুকূল পরিস্থিতি থাকার কারণে রাজ্যের প্রায় প্রত্যেক জায়গাতেই আজ ও আগামী কয়েক দিন বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ ঝড় বৃষ্টি হবে। সেইসঙ্গে দোসর হবে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ। যদিও অস্বস্তিকর গরম কয়েকদিন বজায় থাকবে। এদিকে আজ সকাল থেকেই গুমোট গরম রয়েছে। বৃহস্পতিবার রাতে কিছুটা বজ্রপাত এবং ঝোড়ো হাওয়ার কারণে স্বস্তি পেয়েছিলেন মানুষ। কিন্তু সকাল হতেই সেই চেনা গরম ফিরে এল।

অলিপুরের বুলেটিন অনুসারে, এদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, নদীয়া, পশ্চিম এবং পূর্ব মেদিনীপুর। সেইসঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। এদিকে বৃষ্টির ভ্রূকুটি থাকলেও উষ্ণ এবং আদ্রতাজনিত আবহাওয়া বিরাজ করবে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X