আবার বাড়ছে গরমের ছুটি! ঠিক কি জানালো রাজ্য শিক্ষা দপ্তর ?

Published on:

Summer Vacation

তীব্র গরমে বাংলা সহ দেশের বহু রাজ্যের মানুষের হাল এক কথায় বেহাল। সে কম বয়সী হোক বা বেশি বয়সী মানুষ, সকলেরই অবস্থা কাহিল করে দিচ্ছে গরম। মানুষ এখন রীতিমতো বাড়ি থেকে বেরনোর নাম শুনলেই আঁতকে উঠছেন। এদিকে স্কুল, কলেজ পড়ুয়াদের কথা ভাবনা চিন্তা করে স্কুল, কলেজও বন্ধ করে দিয়েছে সরকার।

গরমের ছুটি বাড়ালো বাংলার সরকার

যে হারে গরম বাড়ছিল সেদিকে নজর রেখে আগেভাগেই বাংলায় গ্রীষ্মকালীন ছুটির ঘোষণা করে দিয়েছিল সরকার। বল হয়েছিল ৩ জুন ফের স্কুল খুলবে। কিন্তু এখন সেই ছুটি আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১০ জুন থেকে ফের স্কুল খুলবে বাংলায়। কিন্তু যে হারে আবারও একবার তাপমাত্রা উর্ধ্বমুখী হয়েছে সেখানে দাঁড়িয়ে ১০ জুন স্কুল খুলবে কিনা তা নিয়ে উঠছে প্রশ্ন।

৫০-৫২ ডিগ্রি পারদ

বাংলায় ৪০ বা তার বেশী গরম থাকলেও অন্যান্য কিছু রাজ্যের তাপমাত্রা ৫০ থেকে ৫২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। আর এই অবস্থা হয়েছে দিল্লি থেকে উত্তরপ্রদেশের মতো রাজ্যের। ফলে গরমের ছুটি বাড়িয়ে এই রাজ্যগুলিতে আগামী ১৮ জুন অবধি করা হয়েছে। এছাড়া রাজস্থানে ৩০শে জুন পর্যন্ত বাড়িয়ে দিয়েছে সরকার। একইভাবে মধ্যপ্রদেশ সরকারও ৩০ তারিখ অবধি ছুটি বাড়িয়ে দিয়েছে। এদিকে বাংলায় স্কুলগুলিতে গরমের ছুটি বাড়বে কিনা সেদিকে নজর থাকবে সকলের।

সঙ্গে থাকুন ➥
X