ট্রেন ভোগান্তি কমাতে এবার শাটল বাস চালু করলো রাজ্য সরকার, রইল রুট, ভাড়া  

Published on:

Bus at Sealdah line

শুক্রবার কাকভোর থেকে শিয়ালদহ ডিভিশনে বহু ট্রেন চলছে না। আর যাও বা হাতেগোনা কয়েকটা চলছে সবকটাই রীতিমতো বাদুর ঝোলা অবস্থা। একের পর এক ট্রেন বাতিল থাকায় এক কথায় নিত্য রেল যাত্রীরা অথৈ জলে পরেছেন। কবে এই পরিস্থিতি স্বাভাবিক হবে তা নিয়ে সকলেই প্রশ্ন তুলতে শুরু করেছেন। ভোর থেকে শিয়ালদহ স্টেশন সহ আরও বহু স্টেশনে রেল যাত্রীদের ভিড় উপচে পড়ছে। কিন্তু ট্রেনের দেখা নেই। যদিও এবার সকলের জন্য রইল বড় খবর।

শিয়ালদহে কাজ চলছে

শিয়ালদহ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্মে কাজ চলছে। দীর্ঘদিন ধরে প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে শিয়ালদহ স্টেশনে। যাত্রীদের সুবিধার্থে ১২ বগি ট্রেন চালানোর জন্য এই সম্প্রসারণের কাজ চলছে। শুধু তাই নয়, নন ইন্টারলকিং-এরও কাজ চলছে। আর এই কাজের জন্য বহু ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। ফলে মহা ফাঁপরে পড়েছেন সাধারণ মানুষ।

বড় সিদ্ধান্ত পরিবহণ দফতরের

ট্রেনের এহেন অবস্থা দেখে এবার বড় সিদ্ধান্ত নিল রাজ্য পরিবহণ দফতর। যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে শাটল বাস পরিষেবা চালানো হবে। ভাড়াও রাখা হয়েছে সকলের সাধ্যের মধ্যেই। মাত্র ১০ টাকা। হ্যাঁ ঠিকই শুনেছেন। ব্যারাকপুর থেকে ছেড়ে টিটাগড়, খড়দা, পানিহাটি এবং রথতলা হয়ে ডানলপে যাচ্ছে শাটল বাস। অপরদিকে দমদম ক্যান্টনমেন্ট স্টেশন লাগোয়া দমদম সংশোধনাগারের সামনে থেকে সেই বাস ছাড়ছে। নাগেরবাজার, লেকটাউন এবং পাতিপুকুর হয়ে বেলগাছিয়া মেট্রো স্টেশনে যাচ্ছে। ডানলপ এবং বেলগাছিয়া মেট্রো স্টেশনকে দুটি গুরুত্বপূর্ণ ‘পয়েন্ট’ হিসেবে বেছে নেওয়া হয়েছে। এখান থেকে যাত্রীরা নিজের গন্তব্যে পৌঁছে যেতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X