ভোটে জিততেই আচমকা ছুটি ঘোষণা মমতা সরকারের, খুশিতে লাফচ্ছেন সরকারি কর্মীরা

Published on:

mamata-nabanna

চলতি দফার লোকসভা ভোটে বাংলায় দারুণ ফল করেছে তৃণমূল। ৪২-এর মধ্যে ২৯টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। এদিকে ভোটে জিততেই বিরাট সিদ্ধান্ত নিল সরকার। আর সরকারের এক সিদ্ধান্তের প্রভাব পরতে চলেছে বাংলার লক্ষ লক্ষ সরকারি কর্মীর ওপর। এমনিতে এখন বহু জায়গায় গরমের ছুটি চলছে। স্কুল, কলেজ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় চলছে ছুটি। তবে এরই মাঝে আচমকা সরকারি কর্মীদের জন্য ছুটির ব্যবস্থা করল সরকার।

ছুটি পাবেন সরকারি কর্মীরা

এখন নিশ্চয়ই ভাবছেন যে সরকারি কর্মীরা এখন কীসের ছুটি পেতে চলেছেন? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। মূলত এই ভ্যাপসা গরমের মাঝেই নয়া ছুটি ঘোষণা করল নবান্ন। ইতিমধ্যে এই মর্মে বিজ্ঞপ্তি অবধি জারি করে দিয়েছে সরকার। যে কারণে লক্ষ লক্ষ সরকার কর্মীর মুখে হাসি ফুটতে চলেছে। বিজ্ঞপ্তি অনুসারে, আগামী বুধবার অর্থাৎ ১২ জুন জামাইষষ্ঠী উপলক্ষে রাজ্যের সমস্ত সরকারি দফতরে অর্ধদিবস ছুটি থাকবে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

সামনে রয়েছে আরও ছুটি

এমনিতে মনে করা হয় যদি সকলকে গোটা দিনের জন্য ছুটি দিয়ে দেওয়া হয় তাহলে দফতরগুলির কাজ আটকে যাবে। সেই কথা মাথায় রেখে জামাইষষ্ঠীতে অর্ধদিবসের ঘোষণা করা হল।তবে এটাই কিন্তু শেষ না, আগামী ১৭ জুন বকরি ইদের কারণে বাংলার সরকার ছুটি ঘোষণা করেছে। তবে এই ছুটিটা কিন্তু আপনি ভালোভাবেই উপভোগ করতে পারবেন। শুধু একটু ভেবে চিনতে সবটা প্ল্যান করতে হবে। এবারে বকরি ঈদ পরেছে ১৭ জুন সোমবার। তার আগে হাতে রয়েছে শনিবার এবং রবিবার। আবার রয়েছে শুক্রবার ছুটি হওয়ার পরের সময়টা। টানা সাড়ে ৩ দিন মতো আপনি হাতে ছুটি পেয়ে যাচ্ছেন। ফলে কয়েক দিনের ছুটি হাতে নিয়ে কাছেপিঠে কোথাও ঘুরে আসুন।

সঙ্গে থাকুন ➥
X