হাঁসফাঁস গরম থেকে মিলবে মুক্তি! দক্ষিণবঙ্গের ১২ জেলায় ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি

Published on:

untitled-1

দক্ষিণবঙ্গে টানা হাঁসফাঁস করা গরম সকলের অবস্থা একপ্রকার খারাপ করে ছেড়ে দিয়েছে। আর্দ্রতা এবং তাপপ্রবাহ… এই দুইয়ের সাঁড়াশি আক্রমণে জেরবার হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গের সাধারণ মানুষের জীবন। কবে এরকম আবহাওয়া থেকে মুক্তি মিলবে সেই নিয়ে সকলেই বারবার প্রশ্ন তুলছেন। তবে এবার মনে হচ্ছে সকলের সেই আশা পূর্ণ হতে চলেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ মঙ্গলবার থেকে বাংলার আবহাওয়ার বিরাট পরিবর্তনের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস।

আপনিও কি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করছেন বা ইতিমধ্যেই বেরিয়ে পড়েছেন? তাহলে জেনে নিন আজ কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের আবহাওয়ার হাল হকিকত সম্পর্কে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ ও আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বর্ষণের ভ্রূকুটি রয়েছে। বুলেটিন জারি করে আলিপুর জানাচ্ছে, আজ উত্তরবঙ্গের কোচবিহার,  আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যে কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির পরিমাণ ৭ থেকে ২০ সেমি হতে পারে। এছাড়া দার্জিলিং এবং কালিম্পঙ-এও ভারী বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ মঙ্গলবার জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির প্রবল সতর্কতা জারি করা হয়েছে। এদিন শহর কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলী, নদিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়াও। যদিও তাপপ্রবাহের সতর্কতাও রয়েছে জেলায় জেলায় ।

WhatsApp Community Join Now

এদিন অতি তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর জেলায়। এছাড়া তাপপ্রবাহ বইবে বীরভূম, হুগলী, পূর্ব বর্ধমান, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়।

বুধবার থেকে আরও বৃষ্টি বাড়বে

আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকরা জানাচ্ছেন, আগামীকাল বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির মাত্রা এক লাফে বেশ অনেকটাই বেড়ে যাবে।

সঙ্গে থাকুন ➥
X