বাজার কাঁপাচ্ছে TVS-এর এই স্কুটার, ফিচার শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

Published on:

bike

বাইক-স্কুটারপ্রেমী অথচ টিভিএস কোম্পানি সম্পর্কে জানেন না এটা তো হতেই পারে না। আপনিও যদি কম বাজেটের মধ্যে উন্নত ফিচার সমৃদ্ধ স্কুটার কেনার কথা ভেবে থাকেন তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। কারণ এবার TVS-এর এমন একটি বাইক নিয়ে আলোচনা হবে যেটি সম্পর্কে শুনলে চমকে যাবেন আপনিও।

TVS Jupiter 125

আজ কথা হবে TVS Jupiter 125 স্কুটার নিয়ে। স্কুটি লাভারদের মধ্যে এই স্কুটারের ব্যাপক চাহিদা রয়েছে। এটি পেট্রোলের মাধ্যমে চলে। এর মাইলেজও কিন্তু দারুণ। TVS Jupiter 125 স্কুটারে একটি ইনস্ট্রুমেন্ট কনসোল দেওয়া হয়েছে। এটিতে একটি অ্যানালগ স্পিডোমিটার সহ একটি এলসিডি স্ক্রিন রয়েছে। এটি ডিস্ক এবং ড্রাম ব্রেক বিকল্পের সঙ্গে পেয়ে যাবেন।

স্টোরেজ 

স্কুটারে রয়েছে ৩৩ লিটার আন্ডারসিট স্টোরেজ স্পেস। সামনের অ্যাপ্রনটিতে একটি ২-লিটার গ্লোভ বক্স এবং একটি ফিউল ক্যাপ সহ একটি ইউএসবি চার্জিং পোর্ট রয়েছে। অর্থাৎ রাইড করার সময়ে আপনি ফোনে চার্জও দিয়ে দিতে পারবেন। এছাড়া রয়েছে সাইলেন্ট স্টার্টার এবং একটি আইডল-স্টপ-স্টার্ট সিস্টেম। এই স্কুটারের লুক যে কাউকে আকর্ষণ করবে।

ইঞ্জিন কেমন 

টিভিএস জুপিটার ১২৫ এ রয়েছে নতুন ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ২টি ভাল্ব, ৪-স্ট্রোক, এয়ার কুলড ইঞ্জিন। আপনি কোম্পানির ১২৫ সিসি সেগমেন্টের টু-হুইলারগুলির কোনওটিতেই এই ইঞ্জিন পাবেন না। এর ইঞ্জিন ৬৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.০৪ বিএইচপি শক্তি এবং ৪৫০০ আরপিএমে ১০.৫ এনএম পিক টর্ক উৎপন্ন করে। এর ইঞ্জিনটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশন দিয়ে সজ্জিত।

WhatsApp Community Join Now

দাম

এখন নিশ্চয়ই ভাবছেন স্কুটারটির মূল্য কত? তাহলে জানিয়ে রাখি, TVS Jupiter 125 স্কুটারের ড্রাম ভেরিয়েন্টের দাম ৮৬,৪০৫ টাকা এবং জুপিটার স্মার্টনেক্সট ভেরিয়েন্টের দাম ৯৬,৮৮৪ টাকা (এক্স-শোরুম দিল্লি)।

সঙ্গে থাকুন ➥
X