স্কুল খোলার ২ দিনের মধ্যেই ফের বিরাট নির্দেশিকা জারি করল রাজ্য

Published on:

school

জ্বালাপোড়া গরমে জ্বলছে কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ। মাঝেমধ্যে বৃষ্টি হলেও ভ্যাপসা গরম যেন বারে বারে ফিরে আসছে। এদিকে এসবের মাঝেই বাংলার স্কুলগুলি নতুন করে খুলে গিয়েছে, শুরু হয়েছে পঠনপাঠনও। কিন্তু স্কুলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি অনেকটাই কম। অভিভাবকরা রীতিমতো ভয় পাচ্ছেন সন্তানদের স্কুলে পাঠাতে। এহেন অবস্থায় ফের একবার বড় সিদ্ধান্তের পথে হাঁটল রাজ্য সরকার। জারি করা হল নয়া নির্দেশিকা।

বড় সিদ্ধান্ত রাজ্যের

গত ১০ জুন সোমবার থেকে স্কুলগুলির পঠনপাঠন শুরু হয়েছে। গরমের মধ্যেই স্কুলে যেতে শুরু করেছে পড়ুয়ারা। তবে অনেক অভিভাবকই অভিযোগ করছেন যে এই গরমে সন্তানরা অসুস্থ হয়ে পরতে পারে। এদিকে স্কুলগুলিকে তড়িঘড়ি নির্দেশিকা পাঠানো হয়েছে স্কুল শিক্ষা দফতরের তরফে। বলা হয়েছে, এই জুন মাসে স্কুলের সময়সূচী পরিবর্তন করতে পারে স্কুল কর্তৃপক্ষ। আঞ্চলিক ভিত্তিতে এটা করা যেতে পারে।

নির্দেশিকা জারি শিক্ষা দফতরের

গরমের ছুটি, লোকসভা ভোট, সব মিলিয়ে এবারে অনেক আগেভাগে স্কুলগুলিকে বন্ধ করে দেওয়া হয়েছিল রাজ্যে। এরপর নানা রকম গরিমসির পর ১০ জুন সোমবার থেকে স্কুলগুলির দরজা খুলে দেওয়া হয়। যদিও ছাত্র ছাত্রীর সংখ্যা ঠিকঠাক না হওয়া নিয়েও প্রশ্ন উঠছিল। এর বড় কারণ হল তীব্র গরম। এহেন অবস্থায় অনেকেই বলতে শুরু করেছিলেন যে আর কয়েকটা দিন পর স্কুল খুললে ভালো হত। যাইহোক, আগামী দিনে ফের স্কুল বন্ধ হয় কিনা নাকি স্কুলগুলি অন্য কোনো পথে হাঁটে কিনা সেদিকে নজর থাকবে সকলের

সঙ্গে থাকুন ➥
X