পাওয়ার গ্রিড কর্পোরেশনের ৩৮১টি পদে শুরু হল নিয়োগ, এভাবে করুন আবেদন

Published on:

job

PGCIL Recruitment: জীবনে সরকারি চাকরি করতে কে না চায়। আপনিও চান নিশ্চয়ই? কিন্তু একটা ভালো সরকারি চাকরি পাওয়া কিন্তু মোটেই মুখের কথা নয়। বছরের পর বছর ধরে কঠোর পরিশ্রম, বারবার পরীক্ষায় বসা সহ আরো কত কিছু করতে হয়। আপনিও কি একটা ভালো চাকরির সন্ধানে ছিলেন এতদিন? তাহলে আপনার জন্য রইল এক বাম্পার সুখবর। এক ধাক্কায় ৩৮১টি সরকারি পদে চাকরির সুযোগ থাকছে চাকরি প্রার্থীদের কাছে।

আসলে পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বহু পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ৪ জুলাই, ২০২৪। আপনার শিক্ষাগত যোগ্যতা যদি স্নাতক হয় তাহলে আপনিও। এখন আপনিও কি চাকরি করতে ইচ্ছুক? তাহলে জেনে নিন বিশদে।

পদের নাম ও সংখ্যা

ইলেকট্রিক্যাল বিভাগের পাওয়ারগ্রিড/CTUIL (২৯৩+৩৮), সিভিল বিভাগের পাওয়ারগ্রিড/CTUIL (৪৭+৬), কম্পিউটার সায়েন্স বিভাগের পাওয়ারগ্রিড/CTUIL (৩১+৬) এবং ইলেকট্রনিক্সের পাওয়ারগ্রিড/CTUIL (১২+২) পদে কর্মী নিয়োগ করা হবে। মূলত ইঞ্জিনিয়ার ট্রেইনিদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি সহ স্নাতক অ্যাপটিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া থাকতে হবে।

WhatsApp Community Join Now

বয়সসীমা

পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের ট্রেইনি পদে চাকরি পেতে আপনার সর্বোচ্চ ২৮ এবং সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে।

কীভাবে আবেদন করবেন

আপনিও যদি চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে জেনে নিন কীভাবে আবেদন করবেন।

১) powergrid.in -এই ওয়েবসাইটে যেতে হবে।

২) এরপর Career অপশনে ক্লিক করতে হবে।

৩) এরপর Job Opportunities -এ যেতে হবে।

৪) এরপরের ধাপ হল প্রার্থীদের Recruitment of Engineer Trainees 2024 thorugh GATE 2024 Advt No. CC/08/2023 dated 26.09.2023 এই অপশনে ক্লিক করতে হবে।

বাছাই পর্ব

ট্রেইনি পজিশনে সুযোগ পেতে প্রার্থীকে একাধিক পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে। GATE 2024-এর প্রাপ্ত নম্বর গণ্য করা হবে। এই পরীক্ষায় যারা সফল হয়েছেন একমাত্র তারাই পারবেন পরবর্তী পর্যায়ে উত্তীর্ণ হতে। পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে শর্টলিস্ট করা হবে চাকরি প্রার্থীদের নাম। প্রাথমিক তালিকা প্রস্তুত করার পর হব গ্রুপ আলোচনা এবং ব্যক্তিগত সাক্ষাৎকার। প্রার্থীকে GATE 2024-এ ৮৫ শতাংশ, গ্রুপ আলোচনায় ৩ শতাংশ এবং ব্যক্তিগত সাক্ষাৎকারে ১২ শতাংশ পেতে হবে।

আবেদন ফি

UR / OBC /EWS ক্যাটেগরির প্রার্থীদের জন্য ৫০০ টাকা ফি প্রদান করতে হবে। যদিও SC/ ST/PH ক্যাটাগরির প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না।

সঙ্গে থাকুন ➥
X