মোবাইল ইন্ডাস্ট্রিতে এই প্রথম, 3D ইমারসিভ ভয়েস কলের সুবিধা আনল Nokia, কি আলাদা ? 

Published on:

nokia

ফের একবার বিরাট চমক দিল Nokia। বিগত বহু সময় ধরে বাজারে টিকে থাকতে কিছু না কিহু করেই চলেছে এই কোম্পানি। তবে এবার নোকিয়া এমন এক কাজ করল যা শোনা ও জানার জন্য হয়তো কেউই প্রস্তুত ছিলেন না।

বড় চমক Nokia-র

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে নোকিয়া কী এমন করেছে? তাহলে জানিয়ে রাখি, বিশ্বের প্রথম থ্রিডি ইমার্সিভ কলিং প্রযুক্তি নিয়ে এল কোম্পানি। এই বিশেষ প্রযুক্তির মাধ্যমে ফোনে করা অডিও কলিংয়ের অভিজ্ঞতা পুরোপুরি বদলে যাবে ফোন ব্যবহারকারীদের। কোম্পানির দাবি, এতে শুধু কলের অডিও বা ভয়েস কোয়ালিটিই উন্নত হবে না, বরং আপনি যখন কলে থাকবেন তখন মনে হবে অপর প্রান্তের মানুষটি একদম আপনার পাশে বসে আছেন এবং আপনি তার সঙ্গে সামনাসামনি কথা বলছেন। হ্যাঁ এতটাই সুন্দর এবং উন্নত হবে কলিং পরিষেবা। এদিকে নোকিয়ার এহেন পদক্ষেপের জেরে বিশ্বের বড় বড় ফোন প্রস্তুতকারী সংস্থাগুলির রাতের ঘুম উড়বে তা বলাই বাহুল্য।

কী বলছে Nokia

নতুন পদ্ধতি সম্পর্কে Nokia-র সিইও পেক্কা লুন্ডমার্ক বলেছেন যে এটি আপনাকে 3D ইমার্সিভ কলিংয়ের অভিজ্ঞতা দেবে। এছাড়াও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা একে ‘ভবিষ্যতের প্রযুক্তি’ হিসেবে আখ্যা দিয়েছেন। 3D ইমার্সিভ কলিংয়ের মাধ্যমে অডিও কিংবা ভয়েস কলিংয়ে নতুন অভিজ্ঞতা পেয়ে যাবেন মানুষ। সর্বোপরি এই প্রযুক্তি পরীক্ষা করতে নোকিয়া একটি 5G হ্যান্ডসেট ব্যবহার করেছে।

কোম্পানি বলছে, কনফারেন্স কলেও এই থ্রিডি ইমার্সিভ কলিং প্রযুক্তি ব্যবহার করা যাবে। যদিও এটি সাধারণ মানুষের কাছে এই প্রযুক্তি পৌঁছাতে কয়েক বছর সময় লাগতে পারে বলে জানিয়েছে Nokia।

WhatsApp Community Join Now

সাধারণ কলিংয়ের থেকে কতটা আলাদা হবে

Nokia-র 3D ইমার্সিভ প্রযুক্তি বা থ্রিডি কলিং প্রযুক্তি ব্যবহারকারীকে বর্তমানের টুডি কলিংয়ের চেয়ে ভালো ভয়েস কলিং অভিজ্ঞতা দেবে। বর্তমান ভয়েস কলিংয়ে আপনি হয়তো ব্যাকগ্রাউন্ড নয়েজ বা অন্য ধরনের ঝামেলার সম্মুখীন হন, কিন্তু এখন সে সকল ঝঞ্ঝাট থেকে মুক্তি পাবেন ফোন ব্যবহারকারীরা।

সঙ্গে থাকুন ➥
X