টানা ১০ দিন চলবে কাজ ! বাতিল হল ১৬৬টি লোকাল সহ বহু এক্সপ্রেস ট্রেন 

Published on:

Howrah sealdah

এখনই কিন্তু যাত্রী ভোগান্তির শেষ নেই। আগামী দিন ট্রেনে যাত্রা আরও কষ্টকর হতে চলেছে সকলের। আপনিও কি নিত্য রেল যাত্রী? তাহলে যাত্রীরা দয়া করে জেনে নিন আগামী দিনে কেমন থাকবে রেল পরিষেবা। ইতিমধ্যে বিগত কিছুদিন ধরে শিয়ালদহ ডিভিশন থেকে শুরু করে হাওড়া ডিভিশনের যাত্রীদের ভোগান্তির শেষ নেই। প্ল্যাটফর্ম সম্প্রসারণ থেকে শুরু করে ইন্টারলকিং-এর কাজ, সব মিলিয়ে বহু ট্রেন বাতিল, ট্রেনগুলির রুট বাতিল করে দেয় পূর্ব রেল। তবে এবার আরও ট্রেন বাতিল হতে চলেছে।

বহু ট্রেন বাতিল

ফের একবার বহু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিল পূর্ব রেল। যে কারণে চরম বিপাকে পড়তে চলেছেন যাত্রীরা। যেহেতু ১০ দিন ধরে কাজ চলবে, সে কারণে এক টানা ১৬৬টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। এছাড়া ৬৪টি এক্সপ্রেস ট্রেন অবধি বাতিল করা হয়েছে রেল তরফে বলে খবর।

কবে থেকে ট্রেন বাতিল

আপনিও কি কোথাও দূর ভ্রমণের জন্য ট্রেনের টিকিট কেটেছেন বা কাটবেন বলে ভাবছেন? তাহলে জানিয়ে রাখি, আগামী ২২ জুন থেকে ১ জুলাই অবধি হাওড়া ডিভিশনের দক্ষিণ পূর্ব রেলের বহু লোকাল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। কেন এই সিদ্ধান্ত? এই বিষয়ে পূর্ব রেল জানাচ্ছে, আগামী ২২ জুন থেকে দক্ষিণ-পূর্ব রেলের আন্দুল স্টেশনে নন ইন্টারলকিংয়ের কাজ চালু হবে। টানা ১০ দিন এই কাজ চলবে। যে কারণে এই সিদ্ধান্ত। হাওড়া, শালিমার ও সাঁতরাগাছি থেকে ছাড়া ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে।পূর্ব রেল জানাচ্ছে, ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ পরিবর্তন, ৮ জোড়া এক্সপ্রেসের সময় বদল এবং ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হচ্ছে।

কোন কোন ট্রেন বাতিল থাকবে

এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন ট্রেন বাতিল থাকবে? তাহলে জানিয়ে রাখি, টানা ১০ দিন শতাব্দী এক্সপ্রেস, কাণ্ডারী এক্সপ্রেস, জনশতাব্দী এক্সপ্রেস, তাম্রলিপ্ত এক্সপ্রেস, ইস্পাত এক্সপ্রেস, ধৌলি এক্সপ্রেস, আরণ্যক এক্সপ্রেস, স্টিল এক্সপ্রেস, সমলেশ্বরী এক্সপ্রেস, আজাদ হিন্দ এক্সপ্রেসের মতো ট্রেনগুলি বাতিল থাকবে। ফলে যারা ইতিমধ্যে এই ট্রেনগুলির টিকিট ফেলেছেন তাঁদের যাত্রার দফারফা হয়ে গেল। এরইসঙ্গে হাওড়া-পুরী দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস, নয়া দিল্লি-ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেসের মতো ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X