তাক লাগাবে বিশ্বকে, কলকাতার বুকে শুরু হচ্ছে দুবাইয়ের শপিং ফেস্টিভ্যাল

Published on:

shopping

উৎসবপ্রিয় বাঙালি বছরের সবসময়ে ভালো মেজাজে থাকেন। এদিকে সবথেকে বড় উৎসব দুর্গাপুজো আসতেও খুব একটা বেশি দেরি নেই। ইতিমধ্যে মানুষ কাউন্টডাউন অবধি শুরু করে দিয়েছেন। দুর্গাপুজোর কয়েকটা দিন ঘিরে সকলের কত রকম আশা আকাঙ্ক্ষা জড়িয়ে থাকে। খাওয়া দাওয়া, দেদার শপিং, প্যান্ডেল হপিং উফফ আরও কতকিছু। কিন্তু দাঁড়ান, এই দুর্গাপুজোর আগেই রাজ্যবাসীর জন্য এবার বিরাট কিছু আয়োজন করার উদ্যোগ নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। হ্যাঁ ঠিকই শুনেছেন। চলতি বছরেই বাংলায় এমন এক জিনিস হতে চলেছে যে বিষয়ে কেউ হয়তো কল্পনাও করতে পারেননি।

বড় ফেস্টিভ্যাল

এবার রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উদ্যোগে কলকাতার বুকে এক আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যালের আয়োজন হতে চলেছে। আর যা হবে একদম দুবাইয়ের ধাঁচে। একদম ঝাঁ চকচকে এই ফেস্টিভ্যাল দেখে সকলের চোখ ছানাবড়া হয়ে যেতে পারে। আর এই মেগা ফেস্টিভ্যাল যাতে ভালোভাবে সংগঠিত হয় তা নিয়ে দফায় দফায় মিটিং চলছে নবান্নে।

কবে হবে এই শপিং ফেস্টিভ্যাল

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কলকাতার বুকে কবে এই শপিং ফেস্টিভ্যাল আয়োজিত হবে? তাহলে জানিয়ে রাখি, দুর্গাপুজোর আগেই অর্থাৎ আগামী ২০ থেকে ২৬ সেপ্টেম্বর অবধি এই ফেস্টিভ্যাল চলবে। এর আগেও বহুবার বহু মেলার আয়োজন করেছে সরকার। বেশ ভালো সাড়াও পেয়েছে। তবে এবার আরও এক ধাপ এগিয়ে এবার একদম দুবাইয়ের ধাঁচে কলকাতার নিউটাউন এলাকায় বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে এই ফেস্টিভ্যালের আয়োজন করবে সরকার। দেশ,বিদেশের নানা সংস্থা এই শপিং ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে পারবেন। এই শপিং ফেস্টিভ্যালে ‘শোকেস ওয়েস্ট বেঙ্গল’ নামের একটি প্রদর্শনীর ব্যবস্থা থাকবে বলে খবর।

সঙ্গে থাকুন ➥
X