TET পরীক্ষার ফলাফল কবে? অবশেষে দিনক্ষণ জানালো পর্ষদ

Published on:

tet-exam

কলকাতাঃ টেট থেকে শুরু করে শিক্ষক নিয়োগে দুর্নীতির ঘটনাকে কেন্দ্র করে সরগরম হয়ে রয়েছে সমগ্র বাংলা। কিন্তু এরই মাঝে টেট পরীক্ষার ফলাফল নিয়ে বড় আপডেট প্রকাশ্যে এল। পরীক্ষা হয়েছে দীর্ঘ ৬ মাস কেটে গেলেও ফলাফল না বেরোনোয় পরীক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার ঘটছে। তবে জানা যাচ্ছে কবে রেজাল্ট বেরোবে। আপনিও কি টেট পরীক্ষা দিয়েছিলেন? তাহলে জেনে নিন বিশদে।

বড় তথ্য দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

২০২৩ সালের ২৪ ডিসেম্বরে টেট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এদিকে প্রায় সাত মাস আগে পরীক্ষা নেওয়া সত্ত্বেও, পরীক্ষার্থীরা ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সকলেরই একটাই প্রশ্ন, কবে ফলাফল বেরোবে।

কবে ফলাফল বেরোবে

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ ইঙ্গিত দিয়েছে যে TET 2023 এর ফলাফল চলতি বছরের জুলাইয়ের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে পারে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল নিশ্চিত করেছেন যে টেট পরীক্ষার ফলাফলের কিছু আপডেট অফিসিয়াল ওয়েবসাইটেই সকলে পেয়ে যাবেন। মূলত ৭ মে অস্থায়ী উত্তর কী প্রকাশ করা হয়েছিল এবং প্রার্থীদের ১০ মে থেকে ৯ জুন পর্যন্ত চ্যালেঞ্জ করার সুযোগ ছিল। চূড়ান্ত ফলাফলের যথার্থতা নিশ্চিত করার জন্য এই পদক্ষেপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

বোর্ডের বিশেষজ্ঞরা জমা দেওয়া সমস্ত চ্যালেঞ্জগুলি সাবধানতার সাথে পর্যালোচনা করেছেন। এই পর্যালোচনাগুলির উপর ভিত্তি করে, চূড়ান্ত উত্তর কীগুলি প্রস্তুত করা হবে, যা ফলাফল ঘোষণার ভিত্তি তৈরি করবে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ১০০০, ১২০০ অতীত, এবার মহিলাদের ৪২০০ টাকা করে দেবে রাজ্য সরকার

যাইহোক, ২০২৩ সালের ডিসেম্বরের টেট পরীক্ষার পরিসংখ্যান ২০২২-এর তুলনায় ৫০ শতাংশ কমেছে। ৩ লাখ ৯ হাজার ৫৪ জন রেজিস্ট্রেশন করালেও পরীক্ষায় বসেন ২ লাখ ৭২ হাজার চাকরিপ্রার্থী। যেখানে ২০২২ সালে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ লাখ।

 

সঙ্গে থাকুন ➥
X