SBI-তে মোটা বেতনের ১৭০ টি পদে শুরু হল নিয়োগ, এভাবে করুন আবেদন

Published on:

sbi

আপনিও কি ভালো চাকরি খুঁজছেন? বিশেষ করে ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দেখছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। কারণ এবার দেশের সবথেকে বড় সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে বাম্পার চাকরির বিজ্ঞপ্তি জারি করা হল। আবেদনের শেষ তারিখ ২৭ জুন। আপনিও কি ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আজকের এই প্রতিবেদনটি ঝটপট পড়ে ফেলুন।

পদের নাম ও সংখ্যা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, ১৭০টিরও বেশি শূন্যপদে নিয়োগের ঘোষণা করল এসবিআই। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হেড (কর্পোরেট কমিউনিকেশন অ্যান্ড মার্কেটিং), সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি অ্যান্ড স্পেশাল প্রজেক্টস ১), সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ইনফরমেশন সিকিউরিটি অপারেশনস, ট্রেড ফিনান্স অফিসার ১ (এমএমজিএস-২), ডিফেন্স ব্যাংকিং অ্যাডভাইজার (ডিবিএ ১)- এয়ার ফোর্স, সার্কেল ডিফেন্স ব্যাংকিং অ্যাডভাইজার (সিডিবিএ ১), ক্লাইমেট রিস্ক স্পেশালিস্ট (এমএমজিএস-৩) ৩ পদে কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে ১৭৫টি শূন্যপদে লোক নেওয়া হবে বলে খবর। নির্বাচিত প্রার্থীদের মুম্বই, নয়াদিল্লি, নবি মুম্বই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চণ্ডীগড় এবং কলকাতার মতো বিভিন্ন জায়গায় কাজ করার জন্য নিযুক্ত করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক হতে হবে। যদিও পূর্বে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সর্বোপরি ট্রেড ফিন্যান্স প্রসেসিংয়ে আবেদনকারীর অন্তত ২ বছরের পোস্ট অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন থাকা জরুরি।

বয়সসীমা

আবেদনকারীর বয়স সর্বনিম্ন ২৩ এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, চুক্তির ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের ৪ বছর পর্যন্ত সময়ের জন্য নিয়োগ করা হবে। প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৭৫০ টাকা দিতে হবে। SC/ST/PwBD প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। SBI Recruitment 2024-এর জন্য আবেদন করার জন্য, উল্লিখিত পোস্টে যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা নির্ধারিত তারিখে বা তার আগে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।

WhatsApp Community Join Now

Official notification – Click Here

সঙ্গে থাকুন ➥
X