বড় খবর! এই মহিলাদের বন্ধ হবে লক্ষ্মীর ভান্ডার? অ্যাকশন নিতে পারে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

lakshmir-bhandar

কলকাতাঃ পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত অন্যতম লোকপ্রিয় প্রকল্প লক্ষীর ভান্ডার। বাংলার ঘরে ঘরে মহিলাদের অর্থ সাহায্য করার জন্য এই প্রকল্প শুরু করেছিল রাজ্য সরকার। একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল সরকারের তরফ থেকে এই প্রকল্পের ঘোষণা করা হয়েছিল। প্রতি মাসে বাংলার মহিলারা ১০০০ থেকে ১২০০ টাকা পেয়ে যাচ্ছেন। কিন্তু এবার কিনা এই হিট প্রকল্পই বন্ধ হয়ে যাচ্ছে? আর এমনই খানিকটা ইঙ্গিত দিলেন তৃণমূলের কুণাল ঘোষ!

বন্ধ হচ্ছে লক্ষ্মীর ভান্ডার?

২০২৩ সাল কিংবা ২০২৪ সালের প্রথম কয়েক মাসে এই প্রকল্পের মাধ্যমে সাধারণ শ্রেণীর মহিলারা পেতেন ৫০০ টাকা করে। কিন্তু এখন তাদের এই টাকা বাড়িয়ে করা হয়েছে ১০০০ টাকা মাথা পিছু। তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলাদের ১০০০ টাকা অর্থ সাহায্য বাড়িয়ে করা হয়েছে ১২০০ টাকা মাথা পিছু। এদিকে চলতি বছরের লোকসভা ভোটে বাংলায় তৃণমূলের জমি আরও শক্ত করেছে এই লক্ষ্মীর ভান্ডার বলে দাবি করছে বিশিষ্ট মহল। কিন্তু এবার কিনা বন্ধ হয়ে যাবে এই প্রকল্প বলেও ইঙ্গিত চলে এল। সত্যিই কি তাই? জানতে হলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

চলতি লোকসভা ভোটে কাঁথিতে বিজেপির কাছে হেরেছে তৃণমূল। এরপর থেকেই অভিযোগ, তৃণমূলের কর্মী, সমর্থকদের ওপর অকথ্য অত্যাচার চালাচ্ছে বিজেপি! বাড়ি ঘর ভেঙে দেওয়া থেকে শুরু করে পুকুরের জলে বিষ মিশিয়ে দেওয়া, চাষের জমি নষ্ট করার অভিযোগ রয়েছে বিজেপির বিরুদ্ধে। এদিকে ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে খেজুরিতে গিয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে ছিলেন কুণাল ঘোষ থেকে শুরু করে বিধায়ক শিউলি সাহা এবং মন্ত্রী বিরবাহা হাঁসদা।

বড় মন্তব্য কুণাল ঘোষের

খেজুরিতে গিয়ে এই লক্ষ্মীর ভান্ডার নিয়ে চরম হুঁশিয়ারি দিলেন কুণাল ঘোষ। যা শুনলে আপনিও চমকে উঠতে পারেন। কুণাল বলেন, ‘যাঁরা তৃণমূলের উপর হামলা করছেন, তাঁরাও তৃণমূল সরকারের লক্ষ্মীর ভান্ডারের টাকা পান। তাঁরা জেনে রাখুন আপনাদের টাকা বন্ধের দাবি উঠছে। যাঁরা আপনাদের হামলার শিকার হচ্ছেন, তাঁরাই এই দাবি তুলছেন। এ-ও বলছেন, দরকারে তাঁদের টাকাও বন্ধ করা হোক, কিন্তু হামলাকারীরা যেন সরকারের লক্ষ্মীর ভান্ডারের টাকা না পান।’

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X