করতে হবে না FD, এই ১০ টি ব্যাঙ্কে টাকা রাখলেই মিলবে ৮ শতাংশ অবধি সুদ 

Updated on:

Bank

Top 10 Saving Bank Account which provide High Interest Rate: ভবিষ্যৎ-এর কথা ভাবনা চিন্তা করে সকলেই চান সেভিংস করতে। অনেকেই আছেন যারা ব্যাঙ্কে টাকা জমান তো আবার অনেকেই আছেন যারা ফিক্সড ডিপোজিট করার মতো বিকল্প বেছে নিন। আবার অনেকেই আছেন যারা আবার পোস্ট অফিসেও টাকা জমা করেন বা কোনও স্কিমে বিনিয়োগ করেন। যদিও আজ কথা হবে ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টের ওপর দেওয়া সুদ নিয়ে। দেশের বহু ব্যাঙ্ক এমন রয়েছে যার ওপর সর্বোচ্চ ৮ শতাংশ সুদ দিচ্ছে। জেনে নিন কোন কোন ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টের ওপর কত শতাংশ সুদ দিচ্ছে।

Freosave- আজ প্রথমেই কথা হবে Freosave ব্যাঙ্ক নিয়ে। এই ব্যাঙ্কটি সেভিংস অ্যাকাউন্টের জন্য সর্বোচ্চ ৭ শতাংশ অবধি সুদ দিচ্ছে। ১ লক্ষ টাকার ওপর হলে ৩.৫০ শতাংশ, ৫ লক্ষ টাকা অবধি হলে ৫.২৫ শতাংশ, ৫ লক্ষ টাকার ওপর হলে ৭ শতাংশ সুদ হবে।

Ujjivan Small Finance Bank- এবার আসা যাক Ujjivan Small Finance Bank-এর সেভিংস অ্যাকাউন্টের সুদের ব্যাপারে। আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স ১ লক্ষ টাকার ওপর হলে ৩.৫০ শতাংশ, ৫ লক্ষ টাকা অবধি হলে ৫ শতাংশ, ৫ লক্ষ টাকার ওপর হলে ৭.৫০ শতাংশ সুদ হবে।

RBL Bank- এবার কথা হবে RBL Bank-এর সেভিংস অ্যাকাউন্টের সুদের ব্যাপারে। আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স ১ লক্ষ টাকার ওপর হলে ৪.২৫ শতাংশ, ২৫ লক্ষ টাকা অবধি হলে ৫.৫০ শতাংশ, ২ কোটি টাকা অবধি হলে ৭.৫০ শতাংশ, ৩ কোটি টাকা হলে ৭.০০ শতাংশ, ৭.৫ কোটি টাকা হলে ৬.৫০ শতাংশ, ২৫ কোটি টাকা হলে ৬.২৫ শতাংশ, ৫০ কোটি টাকা হলে ৬.২৫ শতাংশ, ১০০ কোটি টাকা হলে ৫.২৫ শতাংশ, ২০০ কোটি টাকা হলে ৬.০০ শতাংশ, ৪০০ কোটি টাকা হলে ৪.০০ শতাংশ এবং ৪০০ কোটি টাকার ওপর হলে ৬.৭৫ শতাংশ সুদ দেবে ব্যাঙ্কটি।

WhatsApp Community Join Now

Digibank buy DBS- এই ব্যাঙ্কও সেভিংস অ্যাকাউন্টের সুদ বেশ অনেকটাই দেয়, পরিমাণ শুনলে চোখ কপালে উঠে যাবে আপনারও। আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স ১ লক্ষ টাকার ওপর হলে ৩.২৫ শতাংশ, ২ লক্ষ টাকা হলে ৩.৫০ শতাংশ, ৩ লক্ষ টাকা হল ৩.২৫ শতাংশ, ৪ লক্ষ টাকা হলে ৩.৫০ শতাংশ, ৫ লক্ষ টাকা হলে ৭.০০ শতাংশ, ১০ লক্ষ টাকা হলে ৫.০০ শতাংশ, ৫০ লক্ষ টাকা হলে ৪.০০ শতাংশ, ১ কোটি টাকা হ্লে ৫.০০ শতাংশ, ১ কোটি টাকার ওপর হলে ৩.০০ সুদ দেয় ব্যাঙ্কটি।

IDFC Bank- এবার কথা হবে IDFC Bank-এর সেভিংস অ্যাকাউন্টের সুদ নিয়ে। আপনার ব্যাঙ্কে ১ লক্ষ টাকা অবধি থাকলে ৩.০০ শতাংশ, ১ লক্ষ টাকার ওপর থেকে ৫ লক্ষ টাকা হলে ৪.০০ শতাংশ, ৫ লক্ষ টাকার ওপর থেকে ২৫ কোটি টাকা হলে ৭.০০ শতাংশ, ৫০ কোটি টাকার ওপর থেকে ১০০ কোটি টাকা হলে ৫.০০ শতাংশ, ১০০ কোটি টাকার ওপর থেকে ২০০ কোটি টাকা হলে ৪.০০ শতাংশ এবং ২০০ কোটি টাকার ওপর হলে ৩.৫০ শতাংশ সুদ দেবে ব্যাঙ্কটি।

Bandhan Bank- Bandhan Bank সেভিংস অ্যাকাউন্টের ওপর অনেক টাকা সুদ প্রদান করছে এই ব্যাঙ্কটি। আপনার ব্যাঙ্কে ১ লক্ষ টাকা অবধি থাকলে ৩.০০ শতাংশ, ১ লক্ষ টাকার ওপর থেকে ১০ লক্ষ টাকা হলে ৬.০০ শতাংশ, ১০ লক্ষ টাকার ওপর থেকে ২ কোটি টাকা হলে ৭.০০ শতাংশ, ২ কোটি টাকার ওপর থেকে ১০ কোটি টাকা হলে ৬.২৫ শতাংশ, ১০ কোটি টাকার ওপর থেকে ৫০ কোটি টাকা হলে ৬.৫০ শতাংশ, ৫০ কোটি টাকার ওপর থেকে ১০০ কোটি টাকার ওপর ৮.০০ শতাংশ, ১০০ কোটি টাকার ওপর এবং ২৫০ কোটি টাকা হলে ৮.০০ শতাংশ এবং ২৫০ কোটি টাকার ওপর হলে ৮.৫ শতাংশ সুদ দেবে ব্যাঙ্কটি।

Yes Bank- Yes Bank-এর সেভিংস অ্যাকাউন্টের সুদ নিয়ে কথা হবে এই প্রতিবেদনে। আপনার ব্যাঙ্কে ১ লক্ষ টাকা অবধি থাকলে ৪.০০ শতাংশ, ১ লক্ষ টাকার ওপর থেকে ৫ লক্ষ টাকা হলে ৪.২৫ শতাংশ, ৫ লক্ষ টাকার ওপর থেকে ১০ লক্ষ টাকা হলে ৫.০০ শতাংশ, ১০ লক্ষ টাকার ওপর এবং ২৫ লক্ষ টাকা অবধি থাকলে ৫.৫০ শতাংশ, ২৫ লক্ষ টাকার ওপর থেকে ১ কোটি টাকা হলে ৬.০০ শতাংশ, ১ কোটি টাকার ওপর থেকে ১০ কোটি টাকা হলে ৬.২৫ শতাংশ, ১০ কোটি টাকার ওপর এবং ২৫ কোটি টাকা অবধি থাকলে ৬.০০ শতাংশ অবধি সুদ দেবে ইয়েস ব্যাঙ্ক।

IndusInd Bank- আপনারও কি এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে? তাহলে জেনে রাখুন, আপনার ব্যাঙ্কে ১ লক্ষ টাকা অবধি থাকলে ৩.৫০ শতাংশ, ১ লক্ষ টাকার ওপর থেকে ১০ লক্ষ টাকা হলে ৫.০০ শতাংশ, ১০ লক্ষ টাকার ওপর থেকে ২৫ লক্ষ টাকা হলে ৬.০০ শতাংশ, ২৫ টাকার ওপর থেকে ৫ কোটি টাকা হলে ৬.৭৫ শতাংশ, ৫ কোটি টাকার ওপর থেকে ৫০ কোটি টাকা হলে ৬.৭৫ শতাংশ, ৫০ কোটি টাকার ওপর থেকে ১০০ কোটি টাকার ওপর ৬.০০ শতাংশ সুদ দেবে ব্যাঙ্কটি।

Kotak Mahindra Bank- আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে যদি ৫০ লক্ষ টাকা থাকলে ৩.৫০ শতাংশ এবং ৫০ লক্ষ টাকার ওপর থাকলে ৪.০০ শতাংশ সুদ দেবে ব্যাঙ্কটি।

সঙ্গে থাকুন ➥
X