ভারতের ১০ টি ব্যাঙ্ক, যারা সবথেকে কম সুদে দেয় পার্সোনাল লোণ 

Published on:

Top 10 banks who provide personal loan at low interest rate

Top 10 banks who provide personal loan at low interest rate: কোন সময় টাকার দরকার পড়ে যায় জীবনে কেউ বলতে পারে না। ব্যাঙ্কে যদি সেভিংস থাকে তাহলে ঠিক আছে, কিন্তু অনেক সময় এমনও হয় হাতে জমানো টাকা নেই অথচ টাকার দরকার, সেই সময়ে মহা ফাঁপরে পড়ে যান সকলে। সেক্ষেত্রে শেষ হাতিয়ার হল লোন নেওয়া। অনেকেই আছেন যারা ব্যাঙ্কের থেকে পার্সোনাল লোন নেন। আপনিও কি পার্সোনাল লোন নেওয়ার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য রইল শুধুমাত্র আজকের এই লেখাটি।

পার্সোনাল লোনের ওপরেও কিন্তু অনেক ব্যাঙ্ক নানা অঙ্কের সুদ আরোপ করে। আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন ব্যাঙ্ক পার্সোনাল লোনের ওপর কম সুদ নেয়।

ICICI Bank- দেশের দ্বিতীয় বড় বেসরকারি ব্যাঙ্ক। জানলে অবাক হবেন, এই ব্যাঙ্ক পার্সোনাল লোনের ওপর বার্ষিক ১০.৬৫ শতাংশ থেকে ১৬ শতাংশ পর্যন্ত সুদের হারে ব্যক্তিগত ঋণ দেয়। এছাড়া প্রযোজ্য করের সঙ্গে ২.৫০ শতাংশ পর্যন্ত প্রসেসিং চার্জ আরোপও করে।

HDFC Bank-এইচডিএফসি ব্যাঙ্ক হল দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক । এই ব্যাঙ্ক বার্ষিক ১০.৫ শতাংশ থেকে ২৪ শতাংশ পর্যন্ত সুদের হারে ব্যক্তিগত ঋণ দেয়। এইচডিএফসি ঋণের প্রসেসিং চার্জ ৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

WhatsApp Community Join Now

State Bank of India- স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্পোরেট আবেদনকারীদের বার্ষিক ১২.৩০ শতাংশ থেকে ১৪.৩০ শতাংশ সুদের হারে ব্যক্তিগত ঋণ দেয়। কেন্দ্রীয় ও রাজ্য সরকার, স্থানীয় সংস্থা এবং শিক্ষা প্রতিষ্ঠান (সিএলএসই) এবং সরকারী বিভাগগুলির কর্মচারীদের জন্য সুদের হার বার্ষিক ১১.৩০ শতাংশ থেকে ১৩.৮০ শতাংশ। যদিও সেনা জওয়ানদের বছরে ১১.১৫ শতাংশ থেকে ১২.৬৫ শতাংশ পর্যন্ত সুদ গুনতে হয়।

Bank of Baroda- ব্যাঙ্ক অফ বরোদা বেসরকারি ক্ষেত্রের কর্মীদের বার্ষিক ১৩.১৫ শতাংশ থেকে ১৬.৭৫ শতাংশ সুদের হারে পার্সোনাল লোন দেয়। অন্যদিকে সরকারি কর্মচারীদের বার্ষিক ১২.৪০ শতাংশ থেকে ১৬.৭৫ শতাংশ হারে সুদ দেওয়া হয়। বেসরকারি ক্ষেত্রের কর্মীরা বছরে ১৫.১৫ শতাংশ থেকে ১৮.৭৫ শতাংশ হারে ঋণ নিতে পারবেন।

Punjab National Bank-এই ব্যাঙ্ক যারা ঋণ নেবেন তাঁদের ক্রেডিট স্কোরের উপর নির্ভর করে বার্ষিক ১৩.৭৫ শতাংশ থেকে ১৭.২৫ শতাংশ পর্যন্ত সুদের হার নেয়। সরকারি কর্মচারীদের বার্ষিক ১২.৭৫ শতাংশ থেকে ১৫.২৫ শতাংশ পর্যন্ত ছাড়ের হার দেওয়া হয়।

Kotak Mahindra Bank-কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক ব্যক্তিগত ঋণের ওপর বার্ষিক ন্যূনতম সুদের হার দেয় ১০.৯৯ শতাংশ। তবে প্রসেসিং চার্জ ট্যাক্স সহ ঋণের পরিমাণের ৩ শতাংশ পর্যন্ত হতে পারে।

Axis Bank- অ্যাক্সিস ব্যাঙ্ক বার্ষিক ১০.৬৫ শতাংশ থেকে ২২ শতাংশ পর্যন্ত সুদের হারে ব্যক্তিগত ঋণ দেয়।

IndusInd Bank- এবার আসা যাক IndusInd Bank-এর ঋণ প্রসঙ্গে। এই ব্যাংক বার্ষিক ১০.৪৯ শতাংশ সুদের হারে ব্যক্তিগত ঋণ দেয়। এই ঋণের জন্য প্রসেসিং চার্জ ঋণের পরিমাণের ৩ শতাংশ পর্যন্ত হতে পারে। প্রস্তাবিত ঋণের পরিমাণ ৩০ হাজার থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত।

Karur Vysya Bank- এই ব্যাঙ্ক সুরক্ষিত ঋণের জন্য প্রতি বছর ১১ শতাংশ এবং অসুরক্ষিত ব্যক্তিগত ঋণের জন্য বার্ষিক ১৩ শতাংশ সুদের হার অফার করে।

Yes Bank-এই ইয়েস ব্যাংক বার্ষিক ১০.৪৯ শতাংশ থেকে শুরু করে সুদের হারের সাথে ব্যক্তিগত ঋণ সরবরাহ করে। ঋণের মেয়াদ ৭২ মাস পর্যন্ত হতে পারে। ব্যাঙ্ক থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন আপনি।

সঙ্গে থাকুন ➥
X