NIA-তে শুরু হল নিয়োগ, স্নাতক পাস থাকলেই করে ফেলুন আবেদন

Published on:

nia

NIA Recruitment: যারা দীর্ঘদিন ধরে এনআইএ-তে চাকরি করার স্বপ্ন দেখছিলেন তাঁদের জন্য রয়েছে বাম্পার সুখবর। এবার আপনিও অফিসার হয়ে যেতে পারেন। কারণ স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই বিজ্ঞপ্তি অনুসারে এনআইএ-র একাধিক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। nia.gov.in -এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন প্রার্থীরা। আপনিও কি NIA-তে চাকরি করতে ইচ্ছুক? তাহলে বিশদে জেনে নিন।

পদের নাম ও সংখ্যা

বিজ্ঞপ্তি অনুসারে, এনআইএ-র ইন্সপেক্টর পদে ৫০ জন এবং সাব ইন্সপেক্টর পদে ৬৪ জনকে নেওয়া হবে। অর্থাৎ মোট ১১৪টি পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা থাকতে হবে। ইন্সপেক্টর পদে চাকরি পেতে যোগ্য প্রার্থীদের অবশ্যই কেন্দ্রীয় বা রাজ্য সরকার বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলির বর্তমান অফিসার হতে হবে। সেইসঙ্গে গ্রেড পে ৪২০০/ – টাকা সহ ৯৩০০-৩৪,৮০০ টাকার বেতন হতে হবে। এছাড়া ৫ বছরের চাকরি থাকতে হবে।

সাব-ইন্সপেক্টরদের জন্য, প্রার্থীদের হয় একই পদে থাকতে হবে। সেইসঙ্গে গ্রেড পে ২৮০০/- টাকা সহ ৫২০০-২০,২০০ টাকার বেতন স্কেল সহ একই ভূমিকায় ৬ বছরের চাকরি থাকতে হবে। সমস্ত প্রার্থীর অবশ্যই স্নাতক ডিগ্রি এবং অপরাধমূলক তদন্ত, অপারেশন, আইটি মামলা বা সন্ত্রাসবিরোধী প্রশিক্ষণে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

WhatsApp Community Join Now

বয়সসীমা

আবেদনকারীর বয়স ৫৬ বছরের কম হতে হবে।

কীভাবে আবেদন করবেন

এনআইএ-র উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীর কাছে একটা বায়োডেটা থাকতে হবে। সেইসঙ্গে APAR Dossier (2018-19 to 2022-23), ভিজিল্যান্স ক্লিয়ারেন্স, সততা শংসাপত্র, এবং গত ১০ বছরের যে কোনও জরিমানার বিবরণ থাকতে হবে। এরপর আবেদনপত্রটি SP (Adm), NIA HO, Opposite CGO Complex, Lodhi Road, New Delhi-110003 এই ঠিকানায় পাঠাতে হবে।

সঙ্গে থাকুন ➥
X