টানা ১০ দিন প্রায় ২৫০ ট্রেন বাতিল! শিয়ালদার পর পূর্ব রেলে ফের যাত্রী ভোগান্তি

Published on:

howrah-train

কলকাতাঃ সাধারণ রেল যাত্রীদের ভোগান্তি যেন থামারই নাম নিচ্ছে না। এমনিতে ভারতীয় রেলকে দেশের লাইফলাইন বলা হয়। আর প্রত্যেকদিন লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ যেমন জল ছাড়া বাঁচতে পারেন না, ঠিক সেভাবেই দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য এই রেলের ওপরের ভরসা করে থাকতে হয় সকলকে। কিন্তু এই লাইফলাইনেই যদি একটু সমস্যা দেখা দেয় তখন সমস্যার শেষ থাকে না। বাংলার কথাতেই আসা যাক। বিগত কিছু সময় ধরে সে হাওড়া হোক কিংবা শিয়ালদহ ডিভিশন, ট্রেন নিয়ে সাধারণ মানুষের ভোগান্তি যেন শেষ হওয়ারই নাম নিচ্ছে না।

কখনো প্ল্যাটফর্ম সম্প্রসরণ তো কখনো এই, ওই বিষয় নিয়ে শয়ে শয়ে তরে বাতিল থেকে শুরু করে রুট বদলে দিচ্ছে রেল। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এবারও এক এক ধাক্কায় বহু ট্রেন বাতিল করে দিল পূর্ব রেল। যারা আগামী দিনে ট্রেনে ভ্রমন করবেন ভেবে ট্রেনের টিকিট কেটে ফেলেছিলেন তাঁদের মাথায় এখন কার্যত হাত পড়ে গিয়েছে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

২৩৭টির বেশি ট্রেন বাতিল

রেল সূত্রে জানা যাচ্ছে, এবার টানা ১০ দিন ২৩৭টির বেশি লোকাল ট্রেন বাতিল! শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যিই। রীতিমতো সকলের কাছে বিশেষ করে যারা রেল যাত্রী তাঁদের জন্য আগামী কয়েকটা দিন রীতিমতো দুঃস্বপ্নের সমান হতে চলেছে। দক্ষিণ পূর্ব রেল জানাচ্ছে, আগামী ২৯ জুন অর্থাৎ শনিবার থেকে টানা ১০ দিনে ৩০৩টি লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল থাকছে।

এই ডিভিশনে বাতিল থাকছে ট্রেন

বিজ্ঞপ্তি জারি করে দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়গপুর ডিভিশন জানিয়েছে, খড়গপুর ডিভিশন আগামী ২৯ জুন অর্থাৎ শনিবার থেকে টানা ১০ দিনে ৩০০টির বেশি লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল থাকছে। এদিকে এই খবর চাউর হতেই রেল যাত্রীদের মাথায় রীতিমতো বাজ ভেঙে পড়েছে। খড়গপুর হলে কী হবে, যারা হাওড়া ডিভিশনের যাত্রী তাঁদের চরম সমস্যার মুখোমুখি হতে হবে।

WhatsApp Community Join Now

কেন এত ট্রেন বাতিল

মূলত আন্দুল স্টেশনে টানা ১০ দিন ধরে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। আর যে কারণে মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর-সহ ২৩৭টি লোকাল ট্রেন বাতিল থাকবে। এছাড়া ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেনও বাতিল থাকছে বলে খবর। এর পাশাপাশি বখু ট্রেনের রুট পরিবর্তন সেইসঙ্গে যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়গপুর ডিভিশন।

সঙ্গে থাকুন ➥
X