লক্ষ্মীর ভান্ডার অতীত, এবার মহিলাদের জন্য আরেকটি উপহার পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

mamata-women

কলকাতাঃ লোকসভা ভোট মিটতেই রাজ্যের মহিলাদের জন্য আরও বড় চমক দিল পশ্চিমবঙ্গ সরকার। এমনিতেই বাংলায় ছোট ছোট মেয়েদের থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক মহিলা, বৃদ্ধাদের কথা ভাবনা চিন্তা করে সরকার নানা রকম প্রকল্প চালাচ্ছে। কন্যাশ্রী, সর্বোপরি লক্ষ্মীর ভাণ্ডারের মতো হিট প্রকল্প চালিয়ে এখন সকলের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই সরকার। তবে এখানেই শেষ নেই, এবার এই সরকার কর্মরত মহিলাদের জন্য এমন এক পরিষেবা শুরু করল যারপরে সকলে ধন্য ধন্য করছেন।

বাংলার মহিলাদের জন্য বিশেষ পরিষেবা

এমনিতে মহিলাদের সুবিধা এবং সুরক্ষা এই দুইয়ের কথা ভাবনা চিন্তা করে ইতিমধ্যে রেলের তরফে মাতৃভূমি লোকাল ট্রেন চালানো হচ্ছে। অর্থাৎ এই ট্রেনে শুধুমাত্র মহিলারাই উঠতে পারবেন, পুরুষ যাত্রীদের নো এন্ট্রি। প্রতিদিন এই ট্রেনের ওপর ভরসা করে হাজার হাজার মহিলা নিজের গন্তব্যে ছুটে চলেছেন। তবে এখানেই শেষ নয়, এবার মহিলা যাত্রীদের জন্য শুরু হচ্ছে ‘লেডিজ স্পেশাল বাস’। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি।

কোন রুটে ছুটবে বাস

মূলত অফিস টাইমে মহিলাদের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য আজ ২৫ জুন থেকে কলকাতায় দু’টি লেডিস স্পেশাল বাস চালু করতে চলেছে পরিবহণ দফতর। মঙ্গলবার হাওড়া বাসস্টপ থেকে এই পরিষেবার সূচনা করার কথা পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর।

আরও পড়ুনঃ কলকাতার গুমটি ঘরে জন্ম, দুই বাঙালি ভাইয়ের বুদ্ধিতেই বিশ্বসেরা ব্রিটানিয়া কোম্পানি

এই বাসগুলি হাওড়া স্টেশন থেকে বালিগঞ্জের দিকে যাত্রা করবে এবং মধ্য ও দক্ষিণ কলকাতার বেশিরভাগ অংশে স্টপেজ দেবে বলে খবর। পূর্ব রেলের হাওড়া-বর্ধমান লাইন এবং দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়গপুর লাইনে মহিলা স্পেশাল ট্রেনের আগমনের সময়ের সঙ্গে সমন্বয় রেখে দুটি নন-এসি বাস হাওড়া থেকে সকাল সাড়ে ৯টা ও ১০টায় ছাড়বে। আপাতত এখন নন এসি বাস চললেও আগামী দিনে এসি বাস নামানো হতে পারে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X